সর্বশেষ সংবাদ :

তাড়াশে কয়েলের আগুনে পুড়লো কৃষকের গোয়াল গরু বসতবাড়ি

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় মশার কয়েলের আগুনে আব্দুস সাত্তার নামের এক কৃষকের ঘর, গরু, আসবাবপত্র ও নগদ টাকা পুড়ে ছাই। এতে ওই কৃষকের প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষতি গ্রহস্ত হয়েছে।
উপজেলার নওগাঁ ইউনিয়নের শাকুয়াদিঘী গ্রামের পশ্চিম পাড়া আতাহার আলীর ছেলে আব্দুস সাত্তারের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
এ বিষয়ে স্থানীয় রফিকুল ইসলাম জানান ক্ষতিগ্রস্থ, কৃষক আব্দুস সাত্তার প্রতিদিনের মত তার গোয়াল ঘরে মশার কয়েল জালিয়ে দিয়ে ঘুমিয়ে পড়েন। পরে ভোর সাড়ে চারটার দিকে মশার কয়েল থেকে আগুন লেগে চারিদিকে ছড়িয়ে পড়ে।
এ সময় কৃষক বিষয়টি টের পেয়ে চিৎকার চেঁচামেচি শুরু করলে প্রতিবেশিরা এগিয়ে আসে। প্রায় ২ ঘন্টার চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রনে আসে। এতে কৃষক আব্দুস সাত্তারের গোয়াল ঘরে থাকা একটি বড় গরু, যার মূল্য প্রায় ১ লক্ষ ৫০ পঞ্চাশ হাজার টাকা ও ঘরের, ফ্রিজ, টিভি সহ নগদ ৮০ হাজার টাকা পুরে ছাই হয়ে গেছে ও আসবাবপত্র সহ প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি গ্রহস্ত হয়েছে।
তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার জহুরুল ইসলাম জানান, আগুন লাগার অনেক পড়ে আমাদের খবর দেয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুনে পোড়া কিছু মালামাল উদ্ধার করি। অগ্নিকান্ডে ওই কৃষকের গোয়াল ঘরে থাকা একটি বড় গরু, থাকার ঘর, ফ্রিজ, টিভি, নগদ ৮০ হাজার টাকা ও আসবাবপত্রসহ পুড়ে গিয়েছে বলেও জানান তিনি।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ