সর্বশেষ সংবাদ :

লিলির ৫ উইকেটের পর নিগারের ব্যাটের ঝলক

স্পোর্টস ডেস্ক: মেয়েদের জাতীয় লিগের আরেক ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স উপহার দিয়েছেন জাহানারা আলম। নিজের দ্বিতীয় ওভারেই প্রতিপক্ষ শিবিরে ছোবল হানলেন লিলি রানী বিশ্বাস। এরপর দুর্দান্ত বোলিংয়ে আরও চার উইকেট তুলে নিয়ে সিলেট বিভাগকে অল্পতে থামিয়ে দিলেন এই পেসার। রান তাড়ায় ব্যাট হাতে আবারও জ্বলে ওঠে বরিশাল বিভাগকে অনায়াস জয় এনে দিলেন নিগার সুলতানা।
টি-টোয়েন্টি সংস্করণে মেয়েদের জাতীয় ক্রিকেট লিগে রোববার বরিশাল জিতেছে ৯ উইকেটে। সিলেটকে ৭৩ রানে গুঁড়িয়ে ৩৪ বল আগে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। বরিশালের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন লিলি। ১৮ রান দিয়ে ধরেন তিনি ৫ শিকার। পরে লক্ষ্য তাড়ায় নেমে শারমিন আক্তার সুপ্তা করেন ৩ চারে করেন ২৮ রান। এক ছক্কা ও ৫ চারে ৪২ বলে ৪৩ রান করেন নিগার।
ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক নিগার। এই নিয়ে তিন ম্যাচেই ত্রিশ ছাড়ালেন তিনি। প্রথম ম্যাচে ৩১ রানের পর দ্বিতীয় ম্যাচে তার ৫৩ বলে ৬৩ রানের অপরাজিত ইনিংসের সৌজন্যেই জিতেছিল বরিশাল। সিলেট একাডেমি মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামা সিলেট নিয়মিত বিরতিতে হারায় উইকেট। তাদের ইনিংসে কেবল তিনজন যেতে পারেন দুই অঙ্কে। সর্বোচ্চ ২৩ রান করেন ফাহিমা খাতুন।
ইনিংসের চতুর্থ ওভারেই শামীমা সুলতানাকে ফিরিয়ে সুরটা বেঁধে দেন লিলি। পরে ১০.২ ওভারের মধ্যে আরও চার ব্যাটারকে ফিরিয়ে দেন ফোয়ারা আক্তার, রাবেয়া খান ও দিশা বিশ্বাস মিলে। ৩০ রানে ৫ উইকেট হারানো সিলেটকে কিছুক্ষণ টানেন ফাহিমা ও শিবানি রানী। এই দুইজনই লিলির শিকার। ইনিংসের শেষ বলে মরজিনা আক্তার স্টাম্পড হলে পূর্ণ হয় তার পাঁচ উইকেট।
জবাব দিতে নেমে তৃতীয় বলেই মারুফা আক্তার বোল্ড করে দেন মুরশিদা নাজনিনকে। শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে জয়ের পথে এগিয়ে দেন শারমিন ও নিগার। বাংলাদেশ দলের দুই অভিজ্ঞ ব্যাটারের ৭২ রানের অবিচ্ছিন্ন জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ