কোহলিকে নিয়ে পাকিস্তানকে সতর্ক করলেন ইয়াসির

স্পোর্টস ডেস্ক: ফর্মে নেই বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের পর জিম্বাবুয়ে সফরেও হতে পারেননি দলের সঙ্গী। তারপরও এশিয়া কাপের দলে আছেন সাবেক অধিনায়ক। ভারতের নির্ভরযোগ্য ব্যাটসম্যান প্রত্যাশিত রান করতে না পারলেও তার ওপর আস্থা হারাননি নির্বাচকরা। ভারতের সঙ্গে এশিয়া কাপে পাকিস্তানের প্রথম ম্যাচ সামনে রেখে তাকে নিয়ে সতর্ক করলেন পাকিস্তানি লেগস্পিনার ইয়াসির শাহ।
আইপিএলের পর দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড সিরিজে ছুটিতে থাকা কোহলি সম্প্রতি এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে ফেরেন। ওই ম্যাচে ১১ ও ২০ রান করেন ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান। দুই টি-টোয়েন্টিতে তার রান ছিল ১ ও ১১। কুঁচকির চোটে প্রথম ওয়ানডেতে দর্শক হয়ে থাকা কোহলি দ্বিতীয় ম্যাচে তিন চারে দারুণ শুরু করলেও ২৫ বলে ১৬ রান করে আউট হন। শেষ ওয়ানডেতে করেন ১৭ রান।
এরপর ভারত ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েতে খেললেও দর্শক হয়ে ছিলেন কোহলি। এক মাসেরও বেশি সময় মাঠের বাইরে কাটিয়ে এশিয়া কাপে খেলবেন ডানহাতি ব্যাটসম্যান। তাই বলে তাকে হালকাভাবে নিলে বিপদে পড়তে পারে পাকিস্তান, এমন সতর্কবার্তা দিলেন ইয়াসির, ‘বিরাট কোহলিকে হালকাভাবে নিও না। হ্যাঁ, সে ফর্মে নেই কারণ সে রান করতে ভুগছে। কিন্তু একজন বিশ্বমানের খেলোয়াড় সে এবং যে কোনও সময় সে ফর্মে ফিরতে পারে।’
ভারত ও পাকিস্তান নিজেদের এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ২৮ আগস্ট। ‘এ’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ বাছাই খেলে চূড়ান্ত হবে। গ্রুপটির শীর্ষ দুটি দল খেলবে সুপার ফোরে। সেখান থেকে সেরা দুই দল খেলবে ফাইনালে।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর