বাঘায় প্রতিবন্ধীর অধিকার ও সুরক্ষা আইন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০২৩ এর সুষ্ট বাস্তবায়ন বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(১৬-আগস্ট)সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভার আয়োজন করেন উপজেলা সমাজসেবা অধিদপ্তর। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

সকাল সাড়ে ১১ টায় উপজেলা সমাজসেবা অফিসার নাফিজ শরিফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মেয়ে সালামা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন।তিনি প্রতিবন্ধীদের জন্য সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়ন ও তাদেরকে আত্ননির্ভরশীল হিসাবে গড়ে তোলায় বর্তমান সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও নৌ কমান্ডর আজিজুল আযম, বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাকিব আহমেদ, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আওলাদ হোসেন, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান। উপস্থিত ছিলেন সকল ইউপি চেয়ারম্যান, সচিব, নারী ও পুরুষ কাউন্সিলর, প্রতিবন্ধী স্কুলের শিক্ষক মন্ডলী , ইমাম এবং স্থানীয় সূধীজন।

সভায় বক্তারা প্রতিবন্ধীদের ভাগ্য উন্নয়নে শিক্ষা কার্যক্রমকে গতিশীল করা, উপজেলা সমাজ সেবার মাধ্যমে ঋণ প্রস্তাব বাড়ানো এবং প্রতিবন্ধী ফাউন্ডেশন স্থাপন ও তাদের জীবন-মান উন্নয়ন সহ প্রতিবন্ধী (জন্ম হার) কি ভাবে কমানো যায় সেসব বিষয়ে মতামত ব্যক্ত করেন।


প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২ | সময়: ৫:৫৩ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর