সর্বশেষ সংবাদ :

ছয় পা বিশিষ্ট বাছুর

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ছয় পা বিশিষ্ট একটি বকনা বাছুরের জন্ম হয়েছে। বাছুরটির আটটি দুধের বাঁট ও দুটি প্রস্রাবের রাস্তা রয়েছে। বুধবার বিকালে বড়াইগ্রাম পৌরসভার বড়াইগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন দুলাল হোসেনের বাড়ির একটি গাভী এ অদ্ভূত আকৃতির বাছুরটি প্রসব করে।
বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে যায়, বাছুরটি সুস্থ আছে। খবর পেয়ে এলাকার শত শত মানুষ বাছুরটি এক নজর দেখতে সে বাড়িতে ভীড় করছেন।
গরুর মালিক দুলাল হোসেন জানান, তিনি পাঁচ বছর যাবৎ গাভীটি লালন পালন করছেন। বুধবার গাভীটি একটি বাচ্চা প্রসব করে। জন্মের পর দেখতে পাওয়া যায় যে, চারটি পা ছাড়াও এর পেছনের অংশে আরো দুটি পা রয়েছে।
এছাড়া শারীরিক আরো কিছু ত্রুটি রয়েছে। তাই বাছুরটি দেখানোর জন্য উপজেলা প্রাণী সম্পদ দপ্তরে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক বাছুরটি দেখে কিছু প্রাথমিক চিকিৎসা দেন এবং পরে সুস্থ থাকলে বাছুরটির অপারেশনের মাধ্যমে প্রয়োজনে অন্য পাগুলো অপসারণ করা যেতে পারে বলে জানান।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আমীর হামজা বলেন, আমি বাছুরটি দেখে কিছু পরামর্শ দিয়েছি। এটি একটি জন্মগত ত্রুটি। শারীরিক ভাবে বাছুরটি কিছুটা বড় ও সুস্থ হলে অপারেশনের মাধ্যমে অতিরিক্ত পা দুটি সরিয়ে ফেলা যাবে। তবে অপারেশন না করলেও তেমন কোন সমস্যা হবে না।


প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ