রাজশাহীতে পবিত্র আশুরা পালন

স্টাফ রিপোর্টার: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে রাজশাহীতে পবিত্র আশুরা পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে নগরীর শিরইল কলোনী থেকে একটি শোক র‌্যালি কের করা হয়।
পবিত্র মহররম আশুরা উদযাপন কমিটি এই র‌্যালি বের করে। র‌্যালিটি নগরীর রেলগেট শহীদ এএইচএম কামারুজ্জামান চত্ত্বর হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
কয়েকটি সংগঠন নগরীতে অটোরিকশা নিয়ে র‌্যালি বের করে। এছাড়াও বিশ্ববাংলা ফাউন্ডেশন ও বাংলাদেশ আহলে বাইত ফাউন্ডেশনের ব্যানারে শোক মিছিল, পথসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।
আয়োজকদের পক্ষ থেকে বিভিন্ন স্থানে দুপুরের পর খাবার বিতরণ করা হয়। এরপর মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
ইনসানিয়াৎ ক্লাবের দোয়া মাহফিল : এদিকে রাজশাহীতে পবিত্র আশুরা উপলক্ষে বোয়ালিয়া ইনসানিয়াৎ ক্লাবের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর অলোকার মোড়ে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
ক্লাবটির যুগ্ম সাধারণ সম্পাদক হারুণ-অর-রশীদ ফরহাদের সভাপতিত্বে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন, ক্লাবের সাধারণ সম্পাদক হাসান ইমাম মাসুম, সহ-সভাপতি আসগর হোসেন মনু, শরিফুল আবেদীন, আব্দুর রাকীব বুড়ো, অর্থ সম্পাদক আরশাদ মজিদ, শিক্ষা বিষয়ক সম্পাদক শফিউল আলম শফি, শিল্প সম্পাদক আহম্মদ হোসেন তুষার, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান তুহিন, সমাজ কল্যাণ সম্পাদক শাহিনুর রশীদ শামীম ও প্রচার সম্পাদক তৌফিক আহমেদ সুমন প্রমূখ।
এসময় পবিত্র আশুরার ফজিলতপূর্ণ বিভিন্ন আমল নিয়ে আলোচনা করেন, মাওলানা ইলিয়াস আহমেদ। পরে দেশ ও জাতির কল্যাণে দোয়া করা হয়।


প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ