শিক্ষক নিয়োগ: নির্বাচিতদের শিক্ষা সনদ চেয়েছে এনটিআরসি

সানশাইন ডেস্ক: বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত ২ হাজার ৬১৫ জন প্রার্থীকে শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কশিটের কপি পাঠাতে বলেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।
বুধবার এক অফিস আদেশে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নির্ধারিত ছকে তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে। আদেশে বলা হয়, এনটিআরসিএ কার্যালয় থেকে গত ৬ ফেব্রুয়ারি প্রকাশিত বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২ এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত বাংলা, ইংরেজি, ইসলাম শিক্ষা, ভৌত বিজ্ঞান, জীব বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিষয়ের সহকারী শিক্ষক; পদার্থ বিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান ও প্রাণিবিজ্ঞানের প্রদর্শক এবং সহকারী মৌলভী পদে প্রার্থীদের নিয়োগ যোগ্যতা যাচাইয়ের লক্ষ্যে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কশিট যাচাই করা প্রয়োজন।
অফিস আদেশে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের আবশ্যিকভাবে আগামী ২১ জুলাইয়ের মধ্যে সরাসরি (হাতে হাতে) এনটিআরসিএ’র কার্যালয়ে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ