রাজশাহীতে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাসদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি বাতিল করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জাসদ রাজশাহী মহানগর শাখা। গতকাল গনকপাড়া দলীয় কার্যালয় হতে একটি বিক্ষোভ মিছিল শুরু হয় বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় কমিটির সহ- সম্পাদক ও রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী বলেন,রাষ্ট্রীয় অর্থ সম্পদলুটপাট-দুর্নীতি-অপচয়-ভোগবিলাসের দায় জনগণের উপর না চাপিয়ে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।করোনার অভিঘাতের কারণে এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম এমনিতেই বেড়ে গেছে। এরই মধ্যে সার-ডিজেল-পেট্রোল-অকটেনের দাম বৃদ্ধি জনগণের কাছে ‘মরার উপর খাড়ার ঘা’ এর সামিল।
তিনি আরো বলেন, ওয়াসা কেন পানির দাম বেশি নিতে চায়, আমরা জানতে চাই।ওয়াসার মতো প্রতিষ্ঠানগুলো আসলে দুর্বৃত্ত কাঠামোর মতো হয়ে গেছে। মাঝে মাঝে এরা জনগণের বুকের ওপর চেপে বসতে চায়!জনমতকে উপেক্ষা করে ওয়াসা কর্তৃক পানির তিনগুণ মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি জানাচ্ছি।
বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমিটির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামি, মহানগর সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন,শাহরিয়ার রহমান সন্দেশ, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল,কোষাধ্যক্ষ আশরাফুল আলম সিদ্দিক,দপ্তর সম্পাদক গাজী আলগীর কবির,যুবজোট মহানগরের সভাপতি শরিফুল ইসলাম সুজন,সাধারণ সম্পাদক সুমন চৌধুরী,মহানগর জাসদের সহ -সম্পাদক পাভেল ইসলাম মিমুল, মহানগর সদস্য ফয়সাল রহমান রানা,বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি শাহরিয়ার রহমান হিমেল প্রমূখ।


প্রকাশিত: আগস্ট ১১, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর