চার দিনের সফরে নির্বাচনী এলাকায় আসছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা : চারঘাট-বাঘার সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম আগামী ১১ থেকে ১৪ তারিখ পর্যন্ত চারদিনের সফরে তাঁর নির্বাচনী এলাকায় আসছেন। উদ্দেশ্য ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নে আলোচনা সভা, একাডেমিক ভবন উদ্বোধন , দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত মানুষের মাঝে সরকারি অনুদান বিতরণ ও যুব ঋণ প্রদান।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, গত মাসের শেষ তারিখ বৃষ্টি উপেক্ষা করে বেশ কিছু উন্নয়ন মূলক কাজের শুভ উদ্বোধন করেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী । এরপর তিনি উপজেলা সদরে অবস্থিত দলীয় কার্যালয়ে এসে রাজনৈতিক নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভা করেন । এ সময় তিনি ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও শোকাবহ আগষ্ট উপলক্ষ্যে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামিলীগ নেতাদের পৃথক-পৃথক ভাবে শোক সভা ও উপজেলা ছাত্রলীগকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতা করার নির্দেশ দেন।

সেই ধারাবাহিকতায় এ মাসের প্রথম দিন থেকে বাঘা উপজেলা ছাত্রলীগ দুইটি ইউনিটে ভাগ হয়ে উপজেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতা কার্যক্রম চালিয়ে আসছে। এর একটিতে নেতৃত্ব দিচ্ছে উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ ও অপর টিতে সাধারণ সম্পাদক নাজমুল হোসেন।

এদিকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারদিনের সফরে নিজ এলাকায় আসার খবর শুনে উচ্ছাসিত হয়েছেন স্থানীয় সুশীল সমাজের লোকজন সহ দলীয় নেতা-কর্মীরা। অনেকই কর্মসূচী সফল করার লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন । তাঁরা আশা করছেন, মন্ত্রী মহোদ্বয় এলাকায় এসে দেশের বর্তমান প্রেক্ষাপট ও সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরা-সহ শোকাবহ ১৫ আগষ্ট উপলক্ষে মুল্যবান বক্তব্য উপস্থাপন করবেন এবং বড় ধরনের কর্মসূচী ঘোষনা দিবেন ।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম স্যার বেশ কিছু কর্মসূচী বাস্তবায়ন করার লক্ষ্য নিয়ে বুধবার ঢাকা থেকে রাজশাহী হয়ে চারঘাট-বাঘায় আসবেন। অত:পর পর্যায় ক্রমে চারদিন ব্যাপী তিনি সরকারি দায়িত্ব পালনের পাশা-পাশি ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও শোকাবহ আগষ্ট উপলক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখবেন।


প্রকাশিত: আগস্ট ১০, ২০২২ | সময়: ৪:৫০ অপরাহ্ণ | সানশাইন