নিয়ামতপুরে শেষশ্রদ্ধায় এনামুল হকের বিদায়

নিয়ামতপুর প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের একাধারে ৪০ বছরের কর্ণধার, সাবেক সভাপতি এনামুল হককে অশ্রুসিক্ত নয়নে শেষ শ্রদ্ধায় শেষ বিদায় দিলেন উপজেলাবাসী। সোমবার বেলা ১১টায় নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণকালের বিশাল জানাজা শেষে পারিবারকি করবস্থানে দাফন করা হয় তাকে।
জানাজার পূর্ব মুহুর্তে অশ্রুসিক্ত নয়নে শেষ শ্রদ্ধা জানান ও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি, ছেলে রেজাউল হাসান রানা।
এনামুল হক ছাত্র জীবন থেকে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে যোগ দেন ছাত্রলীগে। এরপর পড়ালেখার পাঠ চুকিয়ে শুরু করেন ব্যবসা ও রাজনীতি। ১৯৭৫ সালে প্রথম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ১৯৯১ সালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ ৩০ বছর সফলতার সহিত আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে এসেছিলেন।
আওয়ামী লীগের দুঃসময়ে যখন হাল ধরার কেউ ছিল না তখন এনামুল হক আওয়ামী লীগের হল ধরে সফলতার সহিত দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে প্রথম উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে দ্বিতীয়বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাতি হন। দীর্ঘ দশ বছর অত্যান্ত দক্ষতার সহিত উপজেলা পরিষদ পরিচালনা করেছেন। তার মৃত্যুতে উপজেলাবাসীর এক রত্নকে হারিয়েছেন।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ