সর্বশেষ সংবাদ :

আক্কেলপুরের প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা ব্যবহারে অনিয়ম

আক্কেলপুর প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ছাড়াই চলছে বিদ্যালয়।
সোমবার দুপুর ২টা ২০ মিনিটে সরেজমিনে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের প্রধান ফটকে জাতীয় পতাকা উত্তোলন নেই। শিক্ষার্থীবিহীন ফাঁকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোমেনা খাতুন টেবিলে মাথা ঠেকিয়ে ঘুমাচ্ছিলেন। উপস্থিতি টের পেয়ে তাকে ঘুম থেকে জাগালেন সহকারি শিক্ষিকা ইসমত আরা। এসময় বিদ্যালয়ে কোন শিক্ষার্থী এবং অন্যান্য শিক্ষকদের পাওয়া যায়নি।
জানতে চাইলে তারা জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইউনিক আইডি প্রস্তুত করণের জন্য শিক্ষাথীদের রক্ত পরীক্ষা চলছিল। রক্ত পরীক্ষা শেষ হলে দুপুরে বিদ্যালয় ছুটি দেওয়া হয়। বিদ্যালয়ে জাতীয় পতাকার জন্য স্থায়ী বেদী নির্মাণ কাজ চলায় জাতীয় পতাকা নামিয়ে রাখা হয়েছে। বিদ্যালয়ে দপ্তরি না থাকায় ছাত্রদের দ্বারা জাতীয় পতাকা উত্তোলন এবং নামানো হয়। ছাত্ররা চলে যাওয়ায় তাদের দ্বারা আগেই জাতীয় পতাকা নামিয়ে রাখা হয়েছে।
অন্যান্য শিক্ষকরা মধ্যাহ্ন ভোজে গিয়ে এখনো আসেন নাই। ছাত্রদের দ্বারা জাতীীয় পতাকা উত্তোলন এবং নামানোর বিষয়ে জানতে চাইলে তারা কোন সদুত্তর দিতে পারেন নি।
প্রধান শিক্ষক মোমেনা খাতুন বলেন, ‘প্রতিদিনই জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিদ্যালয় ছুটি এবং আমরা দুজন মহিলা শিক্ষক থাকায় আগেই ছাত্রদের দ্বারা জাতীয় পতাকা নামানো হয়েছে। বিষয়টি আমাদের ভুল হয়েছে’।
প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুল হাসান বলেন, ‘বিদ্যালয় চলাকালীন সময় আবশ্যিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে’।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ