সর্বশেষ সংবাদ :

নগরীতে অটোরিকশা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে অটোরিকশা চুরির সঙ্গে জড়িত সংঘবদ্ধ চোরের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। নগরীর মতিহার থানার বাজে কাজলা এলাকায় অভিযান চালিয়ে ওই তিন চোরকে গ্রেপ্তার করা হয়। এসময় চুরি হয়ে যাওয়া ৪টি অটো রিকশা উদ্ধার করে র‌্যাব সদস্যরা।
গ্রেপ্তারকৃতরা হলো, নগরীর মতিহার থানার বাজে কাজলা কড়াইতলা এলাকার জাহাঙ্গীরের ছেলে বিসু আলী (২০), বাজে কাজলা ফুলতলা এলাকার মজিবর রহমানের ছেলে মনিরুল ইসলাম ওরফে মনি (২৬), মেরাজের ছেলে রুবেল (২৯)।
র‌্যাব জানায়, শুক্রবার দিবাগত রাতে রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন বাজে কাজলা (ফুলতলা) এলাকায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। ওই সময় ৪টি চুরি হয়ে যাওয়া অটোরিকশাসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব জানতে পারে যে, রাজশাহী মহানগরী মতিহার থানাধীন বাজে কাজলা (ফুলতলা) এলাকার মৃত আক্তার হোসেনের ছেলে শিলন হোসেনের (৩৩) অটোগাড়ি চার্জের গ্যারেজের পাশে কাঁচা রাস্তার উপর ব্যাটারী চালিত চোরাই অটো রিকশা ও ইজিবাইকসহ অবস্থান করছে। সংবাদ পেয়েই র‌্যাব সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি পালানোর চেষ্টাকালে বিসু আলী ও মনিরুল ইসলাম ওরফে মনিকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে ঘটনাস্থল থেকেই চুরি হওয়া একটি অটোরিকশা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে তথ্য পাওয়া যায় যে নগরী মতিহার থানাধীন খোঁজাপুর এলাকায় (০২নং ওয়ার্ড) রুবেল (২৯) এর চার্জার গ্যারেজের ভেতর অবৈধ ব্যাটারী চালিত চোরাই অটো-রিকশা ও ইজিবাইক লুকিয়ে মজুদ করে রাখছে। পরবর্তীতে রাজশাহী মহানগরী মতিহার থানাধীন খোঁজাপুরে রুবেল (২৯) এর চার্জার গ্যারেজের ভেতর থেকে আরো ০৩টি অটো রিকশা উদ্ধার করা হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা স্বীকার করে যে, তারা ও তাদের পলাতক সহযোগী অজ্ঞাতনামা সংঘবদ্ধ চোরেরাসহ সঙ্গোপনে অজ্ঞাত স্থান হতে ব্যাটারী চালিত অটো রিকশা ও ইজি বাইক চুরি করে বিভিন্ন অজ্ঞাতনামা ব্যক্তির নিকট বিক্রয় ও পার্টস খুলে নষ্ট ইজি বাইক ও অটো রিকশায় সংযোজন করে দীর্ঘদিন ধরে বিক্রয় করে আসছে। এ ঘটনায় মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে।


প্রকাশিত: আগস্ট ৭, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ