সর্বশেষ সংবাদ :

নাপা সিরাপের দাম বাড়িয়ে জরিমানা গুনলো ‘জননী’

স্টাফ রিপোর্টার : ৬০ মিলি নাপা সিরাপের নির্ধারিত খুচরা মূল্য ২০ টাকা ৭০ পয়সা। কিন্তু গায়ে ৩৫ টাকা লিখে বিক্রির দায়ে রাজশাহীর এক ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুম আলী এ জরিমানা করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, নাপা সিরাপের দাম ২০ টাকা। কিন্তু নগরীর উপশহর দড়িখরবোনা এলাকার জননী ফার্মেসির মালিক মনিরুল ইসলাম সিরাপের লেবেলে থাকা ২০ টাকা কেটে ৩৫ টাকা দাম বসিয়েছেন। ১৫ টাকা বেশি দরে বিক্রি করেছেন মেহেদী হাসান নামে এক ক্রেতার কাছে।
এরপর ২৭ জুলাই ফার্মেসির বিরুদ্ধে ভোক্তা অধিকারে অভিযোগ করেন ওই ক্রেতা। অভিযোগের ভিত্তিতে আজ ৪ আগস্ট জেলা ভোক্তা অধিকার দপ্তরে শুনানি শেষে জরিমানা করা হয়।
জানতে চাইলে মো. মাসুম আলী বলেন, নাপা সিরাপের লেবেলে ২০ টাকা মূল্য কেটে দিয়ে ৩৫ টাকা লিখে বিক্রির দায়ে ওই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জেলায় বিভিন্ন জায়গায় ভেজাল পণ্য ক্রয়-বিক্রয়, অতিরিক্ত মূল্য নেওয়া ছাড়াও ভোক্তার স্বার্থ সংশ্লিষ্ট যেকোনো অনিয়ম রোধে প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালনা চলমান রয়েছে।
তিনি আরও বলেন, দোকানিরা সচেতন হতে শুরু করেছে। শুধু ফার্মেসি নয়, দাম বাড়ার সুযোগ নিতে যে কেউ অসদুপায় গ্রহণ করলে তাদের আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সবসময় পাশে আছে।


প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ | সময়: ৫:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ