সর্বশেষ সংবাদ :

রাজশাহীর সেই চার স্কুলছাত্রী ব্লাস্টের মাধ্যমে ফিরলো পরিবারে

স্টাফ রিপোর্টার : রাজশাহী থেকে পাচারের হাত থেকে উদ্ধার হওয়া সেই ৪ স্কুলছাত্রী ব্লাস্টের মাধ্যমে পরিবারে ফিরেছে। আইনি প্রক্রিয়া শেষে আদালত ওই চার ছাত্রীকে বেসরকারি আইন সহায়তাকারী প্রতিষ্ঠান বাংলাদেশ লিগাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্টের) কাছে দেয়। পরে ব্লাস্টের রাজশাহী ইউনিটের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট সামিনা বেগম পরিবারের হাতে তাদের তুলে দেন।
ব্লাস্টের রাজশাহী ইউনিটের কো-অর্ডিনেটর অ্যাডভোকেট সামিনা বেগম বুধবার এ তথ্য নিশ্চিত করে জানান, পাচারের হাত থেকে উদ্ধার হওয়ার পর তারা আদালতের নির্দেশের নিরাপদ হেফাজত কেন্দ্রে ছিল। এরপর ব্লাস্টের আইনি সহায়তার মাধ্যমে আদালত থেকে তাদেরকে নিজ জিম্মায় নিয়ে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।
নিখোঁজ হওয়ার দুদিন পর ঢাকার সাভার থেকে চার স্কুলছাত্রীকে উদ্ধার করে পুলিশ। তারা সবাই রাজশাহী মহানগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়েরর ছাত্রী। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চাঁদনী নামের এক নারীকে ওইদিনই গ্রেফতার করেছে পুলিশ।
গত শুক্রবার দুপুরে ঢাকা থেকে রাজশাহী নিয়ে আসা হয়। তারা স্কুলে যাওয়ার কথা বলে গত ২৬ জুলাই বের হয়েছিল। পরে বৃহস্পতিবার ২৮ জুলাই রাতে রাজশাহীর মহাগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ওই চার ছাত্রীকে ঢাকার সাভার থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার দায়ে চাঁদনী (২) নামের এক নারীকেও গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদনি জানিয়েছেন, ওই চার স্কুলছাত্রীকে চাকরি দেওয়ার নাম করে পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু পাচারের আগেই তাদের ঢাকার সাভার থেকে উদ্ধার করতে সক্ষম হয় রাজশাহীর রাজপাড়া থানার পুলিশ।
রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. রফিকুল আলম জানান, এ ঘটনায় গত ২৮ জুলাই দুপুরে মহানগরীর রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করে নিখোঁজ এক ছাত্রীর বাবা। নিখোঁজ চার শিক্ষার্থীর মধ্যে একজন পঞ্চম, অপর তিনজন সপ্তম ও অষ্টম শ্রেণীর ছাত্রী।


প্রকাশিত: আগস্ট ৪, ২০২২ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ