সর্বশেষ সংবাদ :

রামেক এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি শিক্ষার্থীদের পরিচিতি

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠান ও উদ্বোধনী ক্লাস সোমবার সকাল ১০টায় অধ্যাপক ডা. কায়ছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ও রাজশাহী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মু. হাবিবুল্লাহ সরকার। সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী।
নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের অভিনন্দন জানানো হয় সেই সঙ্গে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এ জেড. এম মোস্তাক হোসেন শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হবে বলেন। পাশাপাশি আর্ত মানবতার সেবায় নিজেদের নিয়োজিত করার গুরুত্ব আরোপ করেন।
রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা, নওশাদ আলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কলেজের সব ধরনের প্রচলিত নিয়ম মেনে চলতে হবে। শিক্ষার পরিবেশ বজায় রাখার প্রতিও আহ্বান জানানো হয়।
উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মু হাবিবুল্লাহ সরকার শিক্ষার্থীদের জ্ঞান চর্চার পাশাপাশি বিভিন্ন দিন নির্দেশনা দেন।
মিয়ানমারে জরুরি অবস্থার মেয়াদ বাড়লো
সানশাইন ডেস্ক: মিয়ানমারের সামরিক সরকার দেশটিতে আরো ছয় মাসের জন্য জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। জাতীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা পরিষদ প্রস্তাবটিতে ‘সমর্থন’ দেওয়ার পরপরই জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।
সোমবার মিয়ানমারের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল নিউ লাইট এক প্রতিবেদনে একথা জানায়। গত বছরের ফেব্রুয়ারিতে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে অং সান সু চির নির্বাচিত সরকারকে উৎক্ষাত করে সেনাবাহিনী। এর পরপরই ক্ষমতা দখল করে দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেন জান্তা সরকারের প্রধান জেনারেল মিন অং হ্লাইং।
মিন অং হ্লাইংকে উদ্ধৃতি দিয়ে গ্লোবাল নিউ লাইট জানায়, আমাদের দেশে সুশৃঙ্খল বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা’কে শক্তিশালী করতে হবে যা জনগণের আকাঙ্ক্ষা। জান্তা সরকার জানায়, ২০২০ সালের নভেম্বরে সাধারণ নির্বাচনে ভোট জালিয়াতির কারণে ক্ষমতা দখল করেছে তারা। ওই নির্বাচনে অং সান সু চির দল সহজেই জয় পেয়েছিল। তবে নির্বাচন পর্যবেক্ষণকারীরা নির্বাচনে জালিয়াতির কোনো প্রমাণ পায়ননি বলে জানান। এদিকে সেনাবাহিনী ২০২৩ সালের আগস্টে নতুন নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়েছে। তবে রাজনৈতিক দলগুলো বিশ্বাস করে না যে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে সুষ্ঠ ও অবাধ নির্বাচন হওয়া সম্ভব।


প্রকাশিত: আগস্ট ২, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ