সর্বশেষ সংবাদ :

আফগানিস্তানে ক্রিকেট স্টেডিয়ামে বিস্ফোরণ: নিহত ২

স্পোর্টস ডেস্ক: গ্যালারিতে গ্রেনেডে ওই বিস্ফোরণ ঘটে। আফগানিস্তানে ঘরোয়া লিগের ম্যাচ চলাকালীন কাবুল ক্রিকেট স্টেডিয়ামের ভেতরে বিস্ফোরণের ঘটনায় দুই জন নিহত হয়েছেন। আগের হতাহতের সংখ্যা হালনাগাদের পর এই তথ্য জানিয়েছে কাবুল পুলিশ।
টি-টোয়েন্টি টুর্নামেন্ট শাপেজা লিগে শুক্রবার বান্দ-ই-আমির ড্রাগনস ও পামির জালমির ম্যাচ চলাকালীন গ্যালারিতে দর্শকদের ভিড়ের মধ্যে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান নিহতের সংখ্যা উল্লেখ করে শনিবার জানান, গ্রেনেডে ওই বিস্ফোরণ ঘটেছে।
“একটি গ্রেনেডে বিস্ফোরণ ঘটেছে। দুজন নিহত হয়েছেন এবং আমাদের দেশের কয়েকজন আহত হয়েছেন।” হামলার পেছনে দায়ীদের শনাক্ত করতে নিরাপত্তা বাহিনী কাজ করছে বলে জানান তিনি। বার্তা সংস্থা রয়টার্সকে জাদরান বলেন, বিস্ফোরণের পর কিছুক্ষণের জন্য ম্যাচ বন্ধ ছিল। পরে ঘটনাস্থল পরিষ্কারের পর আবার খেলা শুরু হয়।
প্রাথমিকভাবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান শুক্রবার ওই ঘটনায় চার জন আহত হওয়ার কথা জানিয়েছিলেন। এসিবি স্টাফ ও খেলোয়াড়রা নিরাপদ আছেন বলেও জানিয়েছিলেন তিনি। ১০ দিন আগে শুরু হয় আফগানিস্তানের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ৮ দলের আসরটি বেশ সাড়াও ফেলেছে দর্শকদের মধ্যে। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় অনেক দর্শক ছিল মাঠে।
এই ঘটনায় হতাহতের সংখ্যা নিয়ে সংবাদমাধ্যম ও কূটনৈতিক সম্প্রদায়ের মধ্যে পরস্পর বিরোধী তথ্য মিলছিল। মধ্য কাবুলের একটি হাসপাতাল টুইট করে জানায়, ঘটনায় ১৩ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ১২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাবুল পুলিশের মুখপাত্র জাদরান শনিবারের বিবৃতিতে হতাহতের বিষয়ে শুধু নিরাপত্তা বাহিনীর দেওয়া তথ্য গ্রহণের আহ্বান জানান।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২২ | সময়: ৪:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর