শিক্ষা সচিব উদ্বোধন করলেন নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ সফর করেছেন। সফরকালে তিনি নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
২০১৮ সালের ২১ সেপ্টেম্বর এই ভবনটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তৎকালীন সংসদ সদস্য আব্দুল ওদুদ। এরপর নির্মাণ শেষে চলতি বছরের ডিসেম্বর মাসে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। ভবনটি নির্মাণ করে চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।
উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র প্রফেসর হাবিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, রাজশাহী অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষার উপপরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা অফিসার আব্দুর রশিদ, রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাকিবুল আহসানসহ অন্যান্য কর্মকর্তা, বিদ্যালয়টির প্রধান শিক্ষক হাসিনুর রহমান ও শিক্ষকমণ্ডলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল করিম।
অত্যাধুনিক এই ভবন নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ৭৩ লাখ টাকা। প্রতিটি তলায় ৩টি করে ১২টি পাঠদান কক্ষ রয়েছে। প্রতিবন্ধী শিক্ষার্থীদের ওঠানামা করার জন্য র‌্যাম রয়েছে।
এছাড়াও পয়ঃনিষ্কাশন ও সুপেয় পানির ব্যবস্থা, সোলার প্যানেলসহ অন্যান্য সুযোগ সুবিধা রয়েছে। নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল আহসান এ তথ্য জানিয়েছেন।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর