সর্বশেষ সংবাদ :

নওগাঁয় সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

নওগাঁ প্রতিনিধি: ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই স্লোগানে নওগাঁয় শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা। জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জেলা বনবিভাগ এই মেলার আয়োজন করেন।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে কৃষ্ণধন সরকারি উচ্চ বিদ্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তির মোড়ে গিয়ে শেষ হয়। পরে মুক্তির মোড়ে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।
রাজশাহী বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ শাহনেওয়াজ, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, নওগাঁ’র সহকারী বন সংরক্ষক মেহেদীজ্জামান ও জেলা নার্সারী মালিক সমিতির পক্ষে মোস্তাক আহম্মেদ।
এসময় জেলা প্রশাসক বলেন, পরিবেশ রক্ষার জন্য একান্ত জরুরী হচ্ছে গাছ। গাছ না থাকলে যেমন মানুষ অক্সিজেন থেকে বঞ্চিত হবে ঠিক তেমনি ভরা আষাঢ় মাসেও অনাবৃষ্টিতে পৃথিবীর উত্তপ্ততায় মানুষ হবে নাজেহাল আর ফসল উৎপাদন হবে ব্যাহত। আর তাই বাড়ির আঙ্গিনায় বা আশেপাশে পতিত জমিতে ফলজ-বণজ-ঔষধি বৃক্ষ রোপণ করে সবুজ বাংলাদেশ গড়তে প্রত্যেকে একটি গাছ লাগনোর আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে জেলা পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী, নার্সারী মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় র‌্যালিতে অংশগ্রহণকারী স্কুলের শিক্ষার্থীদের মাঝে বনবিভাগের পক্ষ থেকে বৃক্ষের চারা বিতরণ করা হয়।
মেলায় বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধী গাছসহ ৪০টি স্টল খোলা হয়েছে।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর