সর্বশেষ সংবাদ :

আরেকটি বিধ্বংসী সেঞ্চুরিতে ফরাসি তরুণের আরও ২ রেকর্ড

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে রেকর্ড গড়েই চলেছেন গুস্তাভ ম্যাকিয়ান। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শুরুতে রেকর্ড ভাঙা-গড়াকে যেন অভ্যাসে পরিণত করেছেন গুস্তাভ ম্যাকিয়ান। ফ্রান্সের তরুণ এই ব্যাটসম্যান খুনে ব্যাটিংয়ে উপহার দিয়েছেন আরেকটি দুর্দান্ত সেঞ্চুরি। এতে তার নামের পাশে যোগ হয়েছে আরও দুটি রেকর্ড।
২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান উপ-আঞ্চলিক বাছাইপর্বের টুর্নামেন্টে বুধবার নরওয়ের বিপক্ষে ৫৩ বলে ৮ ছক্কা ও ৫ চারে ১০১ রানের ইনিংস খেলেন ম্যাকিয়ান। আগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে তিনি ৯ ছক্কা ও ৫ চারে ৬১ বলে করেছিলেন ১০৯ রান। পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন ১৮ বছর বয়সী এই ব্যাটসম্যান।
এই সংস্করণে ক্যারিয়ারের প্রথম তিন ইনিংসে সবচেয়ে বেশি রানের রেকর্ডও এখন তার। অভিষেকে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে খেলেছিলেন ৫৪ বলে ৭৬ রানের ইনিংস, স্বীকৃত ক্রিকেটেই সেটি তার প্রথম ম্যাচ। তিন ম্যাচে মোট রান ২৮৬। ২২৭ রান করে আগের রেকর্ড ছিল আজহার আনদানির। গত বছর পর্তুগালের হয়ে প্রথম তিন ম্যাচে তিনি করেছিলেন ৪৬, ১০০ ও ৮১।
নরওয়ের বিপক্ষে ম্যাকিয়ান প্রায় একাই টানেন দলকে। দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস ছিল স্রেফ ১৫। ৮ উইকেটে ১৫৮ রানের পুঁজি গড়ে ১১ রানের জয় পায় ফরাসিরা। ঝড়ো সেঞ্চুরির পর মিডিয়াম পেসে ২৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ম্যাকিয়ান। আগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে শতকের রেকর্ড গড়েন তিনি। ভেঙে দেন আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইয়ের রেকর্ড। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ম্যাকিয়ান ছাড়া সেঞ্চুরি নেই আর কারও। এমনকি সর্বোচ্চ ইনিংসের তালিকায় প্রথম তিনটিই তার।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ | সময়: ৫:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর