রাজশাহী শিক্ষাবোর্ডে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের সচিব মো. আবু বকর সিদ্দিক বলেছেন, ‘শিক্ষাবোর্ডের সকল কাজ অত্যন্ত চ্যালেঞ্জিং। পরীক্ষার আয়োজন, খাতা মূল্যায়ন থেকে সব কাজই চ্যালেঞ্জিং ও কঠিন। এই চ্যালেঞ্জিং কাজগুলো রাজশাহী শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারিদের নিষ্ঠার সাথে সম্পন্ন করতে হবে।’
বুধবার (২৭ জুলাই) দুপুরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধনের পর চেয়ারম্যান দপ্তরে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
রাজশাহী মহানগরীর ভূয়সী প্রশংসা করে শিক্ষা মন্ত্রণালয়ের মাউশি বিভাগের সচিব আরও বলেন, ‘আপনার (শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারি) বড়ই সৌভাগ্যবান যে, পরিস্কার-পরিচ্ছন্ন সুন্দর নগরীতে আপনারা চাকরি করছেন। তাই আপনাদের কাজকর্মও সুন্দর হবে আমাদের এটাই প্রত্যাশা।’ এসময় সচিব বোর্ডের কর্মকর্তা-কর্মচারিদের বিভিন্ন সমস্যা ও কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন।
আলোচনা সভায় সাংবাদিকরা শিক্ষাবোর্ডের চেয়্যারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমানকে দীর্ঘদিন থেকে জনবল সংকটের কারণে শিক্ষাবোর্ডের কার্যক্রমে স্থবরিতা চলছে। জনবল নিয়োগে আভ্যন্তরীণ কোনো দ্বন্দ্ব আছে কীনাÑ জানতে চাইলে সাংবাদিকের প্রশ্নের জবাব না দিয়েই সভাস্থল থেকে সচিবকে নিয়ে বেরিয়ে যান বোর্ড চেয়ারম্যান। এর আগে মাউশি সচিব শিক্ষাবোর্ড চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন।
এসময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষার রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরীসহ শিক্ষাবোর্ডের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর