আট আগস্টের মধ্যে রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বুধবার (২৭ জুলাই) তিন শিফটে অনুষ্ঠিত বাণিজ্য অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা গ্রহনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টির তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়।
এর আগে গত সোমবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং মঙ্গলবার মানবিক অনুষদভ্ক্তু ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সূত্রে জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশেষ কোটাসহ ৪ হাজার ৬৪১ টি আসনের বিপরীতে তিন ইউনিটে মোট আবেদন করেন ১ লক্ষ ৭৮ হাজার ২৬৮ ভর্তিচ্ছু। এর মধ্যে একক আবেদনকারীর সংখ্যা ছিল ১ লক্ষ ৫০ হাজার ৪২৯ জন। তিনটি ইউনিটের মধ্যে ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকৃত শিক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার ৪১০ জন, ‘এ’ ইউনিটে ৬৭ হাজার ২৩৭ জন এবং ‘বি’ ইউনিটে ছিল ৩৮ হাজার ৬২১ জন। এর মধ্যে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে শতকরা ৮৮ ভাগ, ‘এ’ ইউনিটে শতকরা ৯০ ভাগ এবং ‘বি’ ইউনিটে শতকরা ৮৭ ভাগ শিক্ষার্থী।
ভর্তি পরীক্ষার ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরে প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, আশা করি আট আগস্টের মধ্যেই ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা সম্ভব হবে। নির্ধারিত সময়ে ফলাফল প্রকাশ সম্ভব হলে আগামী ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। ভর্তি কার্যক্রম চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ অক্টোবর।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ