সর্বশেষ সংবাদ :

রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার বিদায়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়ার নির্ধারিত মেয়াদ শেষ হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) তিনি শেষ কার্যদিবস পালন করেন তিনি। দিনটি উপলক্ষেবিশ্ববিদ্যালয় প্রশাসন বিদায় সংবর্ধনা তাকে বিদায়ী সবংর্ধনা প্রদান করেন। এদিন সন্ধ্যা ৬টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনের কনফারেন্স রুমে উপ-উপাচার্যকে স্মারক উপহার প্রদান করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য বলেন, মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্যে। তেমনি চৌধুরী মো. জাকারিয়া উপ-উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কর্মকাণ্ডে যে অবদান রেখে গেলেন তা মাইলফলক হয়ে থাকবে। তাঁর কৃতিত্বপূর্ণ কর্মগুলি আগামী দিনে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তাঁর দক্ষতা ও অভিজ্ঞতা আগামী দিনেও এই বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রয়োজন হলে তিনি অকুণ্টিতভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি সহযোগিতা প্রদান করবেন বলে উপাচার্য প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে শুভে”ছা বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম।

প্রসঙ্গত, অধ্যাপক জাকারিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগ থেকে ১৯৮৩ সালে বিএসসি এবং ১৯৮৫ সালে এমএসসি পাস করেন। ১৯৯৪ সালে যুক্তরাজ্যের আন্দ্রেউস বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি লাভ করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্বের পাশাপাশি প্রশাসনের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

সানশাইন / শামি


প্রকাশিত: জুলাই ২৬, ২০২২ | সময়: ১০:৩৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর