বাঘায় পাঁচটি বিষয়ে গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় পাঁচটি বিষয়ে গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার(২৮-জুন) দিনব্যাপী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ১০ টায় আয়োজিত সভায় প্রথম পর্বে উপজেলা আইন শৃংখলা পরিস্থিতি, চোরাচালান প্রতিরোধ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন,এবং সন্ত্রাস ও নাশকতা’র গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সভায় বক্তারা বলেন, বর্তমানে জাতীয় বাজেটে শিক্ষা খাতে সবচেয়ে বেশি অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। এ দিক থেকে তাঁরা কোচিং বানিজ্য ও প্রাইভোট পড়ানো বন্ধ করে শিক্ষার মান উন্নয়নের কথা তুলে ধরেন।একই সাথে আসামী সহ মাদক উদ্ধারে বিজিবির ব্যর্থতা, উপজেলার আড়ানী ও বাউসা এলাকায় চিনি দিয়ে গুড় উৎপাদন, জামাত-শিবির কর্তৃক বিভিন্ন কর্মীর বাড়িতে দাওয়াত খাওয়ার নামে গোপন বৈঠক, নানা কাজে উচ্চস্বরে মাইকের বিস্তর ব্যবহার, পুকুর খনন প্রতিরোধ , দ্রব্য মুল্যের বাজার মনিটরিং ও যানযট নিরসন, বাল্য বিবাহ বন্ধ ,সমবায় অধিদপ্তর থেতে নাম কাওয়াস্তে সমিতি খুলে চক্রবৃদ্ধি হারে দাদন(সুদ)এর রমরমা ব্যবসা, ইমো-বিকাশ হ্যাকার দের দৌরাত্ব, জন্মনিবন্ধনে ভোগান্তি,এবং বিভিন্ন উন্নয়ন কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে কথা বলেন বক্তব্যরা।
এসব বক্তব্য শুনে নবাগত নির্বাহী অফিসার শারমিন আক্তার সকলের সহয়োহিতা কামনা করেন এবং পর্যায় ক্রমে সকল বিষয় অত্যান্ত গুরুত্বের সাথে দেখভাল করা হবে বলে আশ্বস্ত করেন।
এর আগে সভার প্রথম পর্বে মাদক দ্রব্যের অপব্যবহার প্রতিরোধ কল্পে সামাজিক আন্দলোন গড়ে তোলার লক্ষে একটি সামাজিক কর্মশালা অনুষ্ঠিত হয়।
এ সভায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাদকের বিভিন্ন কুফল তুলে ধরেন রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক জনাব আলমঙ্গীর হোসেন। তিনি জীবনকে ভাল রাখুন-মাদক থেকে দুরে আসুন’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে মাদকের অভিশাপ থেকে বেরিয়ে আসার জন্য সকলের সহযোগিতা কামনা করা সহ আলোচিত বিষয় এর গুলো সর্বক্ষেত্রে ছড়িয়ে দেয়ার আহবান জানান।
সভায় নির্বাহী অফিসার বলেন,কোমলমতি বাচ্চাদের প্রতি নজর রাখা প্রতিটি বাবা-মায়ের দায়িত্ব ও কর্তব্য।তাঁর মতে, একজন ছাত্রের সবচেয়ে বড় শিক্ষক তার পরিবার। পরিবার সচেতন হলে কোন শিক্ষার্থী মাদক স্পর্শ করতে পারবে না।তিনি দেশের উন্নয়নে মাদক নির্মূলের কোন বিকল্প নেই বলেও মন্তব্য করেন।
সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন,বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানা অফিসার ইনচার্জ এর প্রতিনিধি উপ-পরিদর্শক নুরুল আফসার, বিজিবি কর্মকর্তা নায়েক সুবেদার আলমঙ্গীর, আনছার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ।
উপস্থিত ছিলেন, সকল ইউপি চেয়ারম্যানগণ ,রাজনৗদিক নেত্রীবৃন্দ, শিক্ষক সমাজ , সকল দপ্তরের প্রধান কর্মকর্তাগণ ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।


প্রকাশিত: জুন ২৮, ২০২২ | সময়: ৬:০৪ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর