বাঘায় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্ভাবনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নুরুজ্জামান,বাঘা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকার দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা-সহ দারিদ্র ও ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে ১০ টি বিশেষ উদ্যোগ গ্রহন করেছেন। আর এ বিষয় গুলো জনগনের মাঝে ছড়িয়ে দিতে রাজশাহীর বাঘায় অনুষ্ঠিত হয়েছে দিনব্যপী প্রশিক্ষণ কর্মশালা ।

বুধবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সহকারি কমিশনার(ভুমি)জুয়েল আহাম্মেদ এর সঞ্চালনা ও নবাগত নির্বাহী অফিসার সারমিন আক্তারের সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি বলেন, মানুষ স্বপ্ন দেখেন, আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করেন। এক সময় যারা আমাদের হত্যা করতে উদ্যোত হয়েছিল, এখন তারা নিজেদের বাংলাদেশ বানাতে চান। কারন বাংলাদেশ ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। এবং ২০৪১ সাল নাগাদ উন্নয়নশীল দেশে পরিনত হবে। আমরা আগামি ২৫ তারিখ উদ্বোধন করবো নিজেদের অর্থায়নে নির্মিত স্বপ্নের পদ্মা সেতু।

এর আগে কর্মশালার মূল প্রবন্ধক হিসাবে সরকারের ১০ টি বিশেষ উদ্যোগ আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প , ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রম, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা বিষয়ে বিস্তর আলোচনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা। তিনি উল্লেখিত বিষয় গুলো বাস্তবায়নের সাথে সম্পৃক্ত ১০ টি দপ্তর প্রধান এর কাছ থেকে এ সকল প্রকল্পের বাস্তবায়ন, গুরুত্ব ও সমস্যার কথা শুনেন।

এ কর্মশালায় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবুন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও স্থানীয় গনমাধ্যম কর্মী।


প্রকাশিত: জুন ১৫, ২০২২ | সময়: ৪:২০ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর