সর্বশেষ সংবাদ :

কোন শর্ত দিয়ে শেখ হাসিনাকে দাবানো যাবেনা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা : রাজশাহী ৬ চারঘাট-বাঘার সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম বলেন, কোন শর্ত দিয়ে বঙ্গবন্ধুকে দাবানো যায়নি, শেখ হাসিনাকেও যাবেনা। বাংলাদেশকে উচ্চ আয়ের দেশে না পৌঁছানো পর্যন্ত জননেত্রী ক্ষমতায় থাকবে। এ জন্য আ’লীগের প্রতিটা সংগঠনকে শক্তিশালী করতে হবে। শনিবার(১১জুন)সকালে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাঘা উপজেলা শাখার উদ্যোগে সদস্য সংগ্রহ উদ্বোধন ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস আহাম্মেদ সোনার সঞ্চালনা ও ইফুল হাসনাত মাহমুদ রফিজ এর সভাপতিত্বে আয়োজিত সভার উদ্বোধন ঘোষনা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাহ্ জালাল মুকুল। এ সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্য নির্বাহী সদস্য মো: জাকির হোসেন কিরণ।

সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যারা ছিনি-মিনি খেলে তাদের সাথে কোন আপোষ নেই। আমরা চরম চ্যালেঞ্জিং সময় পার করছি। এখন আমাদের ঘরে বসে থাকার আর কোন সুযোগ নেই। আগামি জাতীয় সাংসদ নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সবাইকে সু-সংগঠিত হয়ে দলের জন্য কাজ করতে হবে। তিনি বলেন পদ্মা সেতু নিয়ে অনেক চক্রান্ত হয়েছে। যাদের চক্রান্তের কারণে নির্মান কাজ পিছিয়েছে , তাদের কারনেই ব্যয় বেড়েছে।

শাহরিয়ার আলম বলেন, পৃথিবীর পাঁচ জন নেতার মধ্যে অন্যতম জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ দিক থেকে জননেত্রী শেখ হাসিনার মতো সাহসী নেত্রীও বিশ্বে খুব কম রয়েছে। আমি জাতিসংঘে তিন বার বক্তিতা করার সুযোগ পেয়েছি। আমাদের দেশে অর্থনীতিতে মন্দা নেই। এ জন্য বাংলাদেশ এখন অনেকের কাছে ঈর্ষান্বিত। আমাদের উন্নয়নকে তারা বাধাগ্রস্থ করতে চাই। এ জন্য আগামি দিন গুলোতে শুধু সামনে নয়, ডানে-বামে খেয়াল রেখে সবাইকে চলতে হবে।

মন্ত্রী বলেন, পৃথিবীর কোন নেতাকে স্ব-পরিবার হারাতে হয়নি। কিন্তু আমাদের হারাতে হয়েছে। দলের মধ্যে মোস্তাক এর মতো বেইমান থাকার জন্য। আমরা যে মাদকের কারনে অনেক নেতাকে হারিয়েছি। সেই মাদকের কারনে গত ২১ মার্চ বাঘায় আ’লীগের সম্মেলনে হামলা দেখেছি। এই হামলা কারিরা কখনোই দলের মঙ্গল চায়না। যারা এই সমন্ত নেতার সাথে রয়েছেন তারা সময় থাকতে সরে আসেন।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, রাজশাহী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান রানা ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মো: আনিসুর রহমান সহ সভাপতি রাজশাহী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সহ সভাপতি মান্নান সরকার মুকুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সিরাজুল ইসলাম প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা ও উপজেলা পর্যায়ের নেত্রীবৃন্দ সহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

 


প্রকাশিত: জুন ১১, ২০২২ | সময়: ৪:২৯ অপরাহ্ণ | সানশাইন