রাজশাহীতে বিডিঅ্যাপস জাতীয় অ্যাপস্টোরের আনুষ্ঠানিক যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার

জাতীয় অ্যাপস্টোর বিডিঅ্যাপস এর আয়োজনে রাজশাহীতে বিডিঅ্যাপস ডেভেলপার এবং ডেভেলপার হিসেবে কাজ করতে আগ্রহী, আইটি ইন্সটিটিউট, ট্রেনিং সেন্টার, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো বিডিঅ্যাপস রাজশাহী গ্রান্ড লঞ্চিং অনুষ্ঠান।

মঙ্গলবার (৭ জুন ) বিকেলে রাজশাহী নগরীর একটি স্থানীয় অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠানটি। আয়োজনে বিডিঅ্যাপস এর সঙ্গে সংযুক্ত এসব প্রতিষ্ঠানগুলোর সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের প্লাটফর্মটিতে কাজ করার অভিজ্ঞতা, বর্তমান ডেভেলপারদের সফলতার অনুপ্রেরণাদায়ী গল্প, বিডিঅ্যাপস এর উচ্চ পদস্থ কর্মকর্তাদের অভিমত ও পরামর্শ, ভবিষ্যত কর্মপরিকল্পনা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, আইসিটি-স্থানীয় মিডিয়ার শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের নিয়ে উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়। এছাড়াও এবছর আয়োজন হতে যাওয়া বিডিঅ্যাপস ন্যাশনাল হ্যাকাথনের লোগো উন্মোচন করা এ হয় অনুষ্ঠানে।

বিডিঅ্যাপস রাজশাহী এর আনুষ্ঠানিক যাত্রা শুরুর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আরমান আহমেদ সিদ্দিকী, জেনারেল ম্যানেজার সালাহ উদ্দিন, মিয়াকি মিডিয়া লিমিটেডের সিইও তানিম ইসলাম, রবির ম্যানেজার অপারেশন রেজওয়ান আরেফিন, বিডিঅ্যাপস বিজনেস এনগেজমেন্ট লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল, কমিউনিটি ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ আরিফ হাসান ।

অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন রুয়েট এর ইসিই ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম মন্ডল, স্টার্টআপ রাজশাহীর প্রেসিডেন্ট তাসনিম বিনতে শওকত, বিএফডিএস এর সাধারণ সম্পাদক মাহফুজ রহমান সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানটিতে অতিথিদের হাতে বিডিঅ্যাপস এর পক্ষ থেকে একটি সম্মাননা পদক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানটিতে উপস্থিত সকলকে বিডিঅ্যাপস রাজশাহী অঞ্চলের কমিউনিটি এনগেজমেন্ট পদে নবনিযুক্ত মাহির আসেফ-এর সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয়। এছাড়াও রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন ইউনিভার্সিটির ক্যাম্পাস প্রতিনিধি ও ডেভেলপাররা এই অনুষ্ঠানে উপস্থিত ছিল।

উল্লেখ্য বিডিঅ্যাপসের ওয়েবসাইটে বর্তমানে ২৫ হাজারের বেশি ডেভেলপারের পাশাপাশি ৫০ হাজারের বেশি অ্যাপ রয়েছে। যার মধ্যে ২০ শতাংশই নারী ডেভেলপার। যে কোনও ব্যক্তি (প্রোগ্রামার এবং নন-প্রোগ্রামার উভয়ই) dev.bdapps.com ওয়েবসাইটের এর মাধ্যমে অ্যাপ্লিকেশন তৈরি এবং প্রকাশের যাত্রা শুরু করতে পারবেন। যে কোনও জিজ্ঞাসা ও সাহায্যের জন্য ডেভেলপার্সরা যে কোন সময় যোগাযোগ করতে পারবেন এই ইমেইল [email protected] এ।

সানশাইন /শামি


প্রকাশিত: জুন ৭, ২০২২ | সময়: ১১:০৯ অপরাহ্ণ | Daily Sunshine