সর্বশেষ সংবাদ :

বাউয়েট ক্যাম্পাসে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উদযাপন

 প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে বাউয়েট ন্যাচার এন্ড এনভায়রনমেন্টাল ক্লাব ও আইকিউএসি এর উদ্যোগে ‘বিশ্ব পরিবেশ দিবস-২০২২’ উদযাপন উপলক্ষে রবিবার  নানা কর্মসূচি পালন করে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

 

 

দিবসটি উদযাপন উপলক্ষে স্বাস্থ্য বিধি মেনে সকালে শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালী ক্যাম্পাসের প্লাজা থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার প্লাজায় ফিরে আসে। দিবসটিকে স্মরণীয় করে রাখা এবং পরিবেশ সর্ম্পকে সচেতনতা বৃদ্ধির জন্য আলোচনাসভা, বৃক্ষরোপন এবং পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করেন। আলোচনা অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীগণ।

 

 

প্রধান অতিথি বলেন, ‘সারা বিশ্বের মতো বাউয়েট ক্যাম্পাসে এ দিবসটি উদযাপন করা হয়েছে। এই দিবসটিকে ভবিষ্যতে আরো উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য সব রকমের সহায়তা প্রদান করা হবে।’

 

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহজাহান আলী। অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আলোচনা অনুষ্ঠানের বিশেষ অতিথিকে ক্রেস্ট প্রদান করেন এবং সকলকে ধন্যবাদ জানান।
সানশাইন / শামি


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ১১:১১ অপরাহ্ণ | Daily Sunshine