রুয়েটে অনুষ্ঠিত হলো সিএসই ফেস্ট

স্টাফ রিপোর্টার : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) অনুষ্ঠিত হলো দিনব্যাপী ‘সিএসই ফেস্ট ২০২২’। শনিবার সকাল সাড়ে ৯টায় রুয়েট অডিটোরিয়ামে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে এই ফেস্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়। এতে ৭০টি বিশ^বিদ্যালয় থেকে প্রায় সাতশ শিক্ষার্থী অংশ নেয়। এদিন বিকেলেই এই ফেস্টের সমাপনী ও বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। রুয়েটের জনসংযোগ দফতর প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দিনব্যাপী এই ফেস্টের উদ্বোধন করেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আল মামুনের সভাপতিত্বে অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন প্রমুখ।
আয়োজকরা জানান, সিএসই ফেস্টের চূড়ান্ত প্রতিযোগিতা অংশ নেবার জন্য ৭০টি বিশ^বিদ্যালয়ের দুই হাজারের বেশি শিক্ষার্থী নিবন্ধন করেন। তাদের মধ্যে সাতশ শিক্ষার্থীকে চূড়ান্ত পর্যায়ে নির্বাচন করা হয়। প্রোগ্রামিং কনটেস্ট, টেক প্রজেক্ট, আইডিয়া কন্টেস্ট, গেমিং কনটেস্ট, লাইন ফলোয়ার রবোট মেকিংসহ মোট ৮টি সেগমেন্টে শিক্ষার্থীরা প্রতিযোগিতা করেন। পরে এদিন বিকেল সাড়ে ৪টায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এই পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রুয়েট উপাচার্য।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ