সর্বশেষ সংবাদ :

কারিগরি শিক্ষায় আরো বেশি গুরুত্ব দিতে হবে : লিটন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জেলায় জেলায়, এমনকি উপজেলা পর্যায়ে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান করে দিয়েছেন। এসব প্রতিষ্ঠান থেকে শুধু শিক্ষাগ্রহণ নয়, মানসম্মত শিক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে।
কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষার উপর গুরুত্ব দিয়ে বিভিন্ন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে। কারিগরি শিক্ষার অনেক বেশি মূল্য রয়েছে। কারিগরি শিক্ষার মাধ্যমে জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা যাবে। দক্ষ হলে বিদেশেও চাকরির অনেক সুযোগ রয়েছে। এক্ষেত্রে সবাইকে গুরুত্ব দিতে হবে।
বৃহস্পতিবার রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মেয়র লিটন এসব কথা বলেন। বৃহস্পতিবার রাজশাহী নগরীর খড়খড়ি এলাকায় নির্মাণাধীন স্থায়ী ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সমাবর্তন বক্তা ছিলেন সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।, সাবেক ছাত্রনেতা ও সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর ও ইউজিসি সদস্য ড. বিশ্বজিৎ চন্দ্র।


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর