সর্বশেষ সংবাদ :

ব্র্যাক ব্যাংক ও জেপি, মরগানের উদ্যোগে বৈচিত্র্য সমতা বিষয়ে বিশেষ সেশন অনুষ্ঠিত

সানশাইন ডেস্ক : ব্র্যাক ব্যাংক সম্প্রতি যুক্তরাষ্ট্রের জে.পি. মরগান চেইজ অ্যান্ড কোঃ-এর সাথে সম্মিলিতভাবে ‘ব্যাংকে বৈচিত্র্য, সমতা ও অন্তর্ভুক্তি এবং ফিনটেকের সাথে সহযোগিতা’ বিষয়ে একটি প্যানেল আলোচনার আয়োজন করেছে। এই আলোচনার উদ্দেশ্য ছিল কর্মক্ষেত্রে বৈচিত্র্য, সমতা ও অন্তর্ভুক্তি (ডিইআই) নিশ্চিত করার প্রতি ব্র্যাক ব্যাংক-এর প্রচেষ্টা পুনর্ব্যক্ত করা।
জে.পি. মরগানের সফরকারী কর্মকর্তাবৃন্দ ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাদের সাথে বৈশ্বিক প্রেক্ষাপটে কর্মস্থলে বৈচিত্র্য, সমতা ও অন্তর্ভুক্তি নিয়ে অভিজ্ঞতা শেয়ার করেন। পরবর্তীতে, ব্যাংকের কর্মকর্তাবৃন্দ পুরো ব্যাংক জুড়ে এই অভিজ্ঞতা শেয়ার করবেন।
প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন জে.পি. মরগান পেমেন্টের ম্যানেজিং ডিরেক্টর, হেড অব এশিয়া প্যাসিফিক – ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন্স গ্রুপ সেলস পেমেন্টস, ক্রিস্টিন ট্যান (জ্যাং) এবং জে.পি. মরগান চেইস অ্যান্ড কোঃ-এর বাহরাইনের ভাইস চেয়ারম্যান, হোলসেল পেমেন্টস এবং সিনিয়র কান্ট্রি অফিসার আলী মুসা।
আলোচনায় আরও অংশ নেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অফ ট্রেজারি আন্ড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স মোঃ শাহীন ইকবাল, সিএফএ, এবং জে.পি. মরগান চেইস অ্যান্ড কোঃ-এর এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব বাংলাদেশ রিপ্রেজেন্টেটিভ অফিস সাজ্জাদ আনাম। ১৭ মে ২০২২ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে আলোচনাটি অনুষ্ঠিত হয়।
ট্রান্সজেন্ডার ও পারসন উইথ ডিসঅ্যাবিলিটিদের সমন্বয়ে ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাদের একটি নির্বাচিত দল আলোচনায় অংশ নেন এবং অতিথি প্যানেলিস্টদের সাথে মতবিনিময় করেন।
সৈয়দ আব্দুল মোমেন অতিথি প্যানেলিস্টদের ধন্যবাদ জানিয়ে বলেন, “একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ‘কেউ পিছিয়ে থাকবে ংনা’ দর্শনে বিশ্বাস করে ব্র্যাক ব্যাংক। সমৃদ্ধির পথচলায় আমরা সবাইকে পাশে চাই। আমাদের কর্মকর্তাদের মধ্যে এই মূল্যবোধগুলিকে গ্রথিত করার জন্য এই আলোচনাটির আয়োজন করা হয়েছে। আমরা জাতি, ধর্ম, লিঙ্গ পরিচয় বা শারীরিক প্রতিবন্ধকতা নির্বিশেষে প্রোফেশনালদের আমাদের পরিবারে যোগদানের জন্য স্বাগত জানাই। প্রকৃতপক্ষে, এটি এমন একটি পরিবার, যা সমাজের সবার জন্য সুযোগ সৃষ্টি করে ও সামনে এগিয়ে যেতে সহায়তা করে।


প্রকাশিত: জুন ১, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ