সর্বশেষ সংবাদ :

এমজিএম হেলথকেয়ারের প্রথম কানেক্ট সেন্টার এখন ঢাকায়

সানশাইন ডেস্ক : বাংলাদেশের রোগীদের সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে আজ ঢাকায় ‘এমজিএম হেলথকেয়ার কানেক্ট সেন্টার’ চালু করেছে এমজিএম হেলথকেয়ার। এই সেন্টার থেকে এমজিএম হেলথকেয়ার বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের রোগীদের আধুনিক স্বাস্থ্যসেবা প্রদান করতে পারবে।
এমজিএম হেলথকেয়ারের ডিরেক্টর ডা. প্রশান্ত রাজাগোপালন আনুষ্ঠানিকভাবে অত্যাধুনিক এই সেন্টারের উদ্বোধন করেন। এসময় অন্যান্যদের মধ্যে এমজিএম হেলথ কেয়ারের ডিরেক্টর এবং গ্রুপ হেড-ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড স্পাইনাল ডিসঅর্ডার ডা. শ্রীধর কে, সিনিয়র কনসালটেন্ট এবং হেড-ইএনটি, হেড অ্যান্ড নেক সার্জারি ডা. সঞ্জীব মোহান্তি, ইনস্টিটিউট অফ লিভার ট্রান্সপ্ল্যান্ট অ্যান্ড এইচপিবি সার্জারির ডিরেক্টর ডা. থিয়াগরাজন শ্রীনিবাসন, এবং ক্লিনিক্যাল লিড ইনস্টিটিউট অব রেনাল সায়েন্সেস অ্যান্ড কিডনি ট্রান্সপ্লান্টের ডিরেক্টর ডা. ভি চন্দ্রশেকরন এবং (অন্যান্য নামযোগ করা হবে) উপস্থিত ছিলেন।
এমজিএম হেলথকেয়ার কানেক্ট সেন্টার থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পরামর্শ এবং হাউস নিউরোলজি, লিভার ডিজিজ, রেনাল ডিজিজ, পেনক্রিয়েটিক বিলিয়ারি ডিজিজ, অর্থোপেডিকস, কার্ডিওলজি, ইএনটি এবং গ্যাস্ট্রোএন্টারোলজি সম্পর্কিত চিকিৎসা সেবা পাওয়া যাবে। এমজিএম হেলথকেয়ারে চেন্নাই-এর বিশেষজ্ঞ চিকিৎসকরা ভিডিও-এর মাধ্যমে পরামর্শ প্রদান করবেন এবং ক্লিনিকে আসা রোগীদের সরাসরি চিকিৎসাসেবা প্রদান করতে বাংলাদেশে আসবেন। প্রযুক্তিকে কাজে লাগিয়ে এমজিএম হেলথকেয়ার রোগীর যত্নে এখন ভিডিও পরামর্শ এবং এক্স-রে, সিটিস্ক্যান এবং বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে অত্যাবশ্যকীয় তথ্য আদান-প্রদানের মাধ্যমে রোগ নির্ণয় করতে পারে। বিশ্বমানের স্বাস্থ্যসেবা বাংলাদেশের নাগরিকদের দোরগোড়ায় নিয়ে যেতে এমজিএম হেলথকেয়ারের এই উদ্ভাবন সহায়তা করবে।
এমজিএম হেলথকেয়ারের ডিরেক্টর ডা. প্রশান্ত রাজাগোপালন বলেন, “ঢাকায় চালু হওয়া ‘এমজিএম কানেক্ট সেন্টার’ নিয়ে আমরা অনেক আশাবাদী। এটি সেন্টার থেকে আমরা বাংলাদেশের রোগীদের প্রয়োজনমাফিক সেবা প্রদান করতে পারবো। এমজিএম হেলথকেয়ার তাদের স্বাস্থ্যসেবা সকলের কাছে পৌঁছে দিতে বিভিন্ন স্থানে নতুন নতুন কেন্দ্র স্থাপন করা হচ্ছে। যাতে রোগীরা আমাদের ক্লিনিক্যাল এবং সার্জিক্যাল টিমের কাছ থেকে তাদের প্রয়োজনীয় সব স্বাস্থ্যসেবা সুবিধা নিতে পারেন।”


প্রকাশিত: জুন ১, ২০২২ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর