রাজশাহীতে ‘কীর্তিমান পদক’ পেলেন ১৭ গুনীজন ও প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে রাজশাহী জেলায় স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ১৫টি ক্যাটাগরিতে ১৬ গুনীজন ও রাজশাহী সিটি কর্পোরেশনকে ‘কীর্তিমান পদক’ প্রদান করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় চেম্বার সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে পদকপ্রাপ্তদের উত্তরীয় পরিয়ে দেন ও সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন রাসিক মেয়র।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মানুষ তার কর্মের মাধ্যমে বেচেঁ থাকেন। দেশের প্রতি ভালোবাসা ও মানুষের জন্য কিছু করার ইচ্ছে থেকে কীর্তিমান মানুষ তৈরি হয়। রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক ‘কীর্তিমান পদক’ প্রদানের আয়োজনটি প্রশংসনীয় উদ্যোগ। আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে গুনজনদের সংবর্ধনা প্রদান করতে চাই।

রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু ও রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক মোঃ শামসুজ্জামান আওয়াল। অনুষ্ঠানে অনুভূক্তি ব্যক্ত করেন ড. অরুন কুমার বসাক ও প্রফেসর ড. এম মনজুর হোসেন। স্বাগত বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি সুলতান মাহমুদ সুমন।

উল্লেখ্য, প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ‘কীর্তিমান পদক’ পেয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন। ‘কীর্তিমান পদক’ প্রাপ্ত ১৬ জন হলেন, আজীবন সম্মাননা ক্যাটাগরিতে ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জী, মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে এ্যাড.আব্দুস সালাম (মরনোত্তর), শিক্ষাবিদ ক্যাটাগরিতে অধ্যাপক সনৎ কুমার সাহা, গবেষক ক্যাটাগরিতে ড. অরুন কুমার বসাক, উদ্বাধক ক্যাটাগরিতে রাবির উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর মঞ্জুর হোসেন, সঙ্গীত ও সাংস্কৃতিক ক্যাটাগরিতে এন্ড্রু কিশোর (মরনোত্তর), কথা সাহিত্যিক ক্যাটাগরিতে অধ্যাপক হাসান আজিজুল হক (মরনোত্তর), ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে ফজলে সাদাইন খোকন, ক্রীড়া ক্যাটাগরিতে খালেদ মাসুদ পাইলট, বিজনেস আইকন ক্যাটাগরিতে সদর আলী (মরনোত্তর), সমাজ সেবক ক্যাটাগরিতে বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দ সাফিকুল আলম (মরনোত্তর), সাংবাদিক ক্যাটাগরিতে এ্যাড. সাঈদ উদ্দীন আহমদ (মরনোত্তর), বিশেষ সম্মাননা ক্যাটাগরিতে সার্জেন্ট সন্দীপ মল্লিক, উদ্যোক্তা ক্যাটাগরিতে আফরোজ আজিজ মুন্নী, শানাজ সুলতানা ও আফসানা আকতার। জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে প্রধান অতিথি সহ সকল অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: মে ৩০, ২০২২ | সময়: ১০:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine