ভালো মানুষ হয়ে নিজেকে বিকশিত করতে হবে : এমপি এনামুল

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় মোহনগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে আগামী দিনের নেতৃত্ব শীর্ষক সেমিনার। রবিবার ্র সকাল ১০ টায় কলেজের পক্ষ থেকে কলেজ চত্বরে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোহনগঞ্জ ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকারের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
অনুষ্ঠানের প্রধান আলোচক তাঁর বক্তব্যে বলেন, লেখাপড়া করে নিজেকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। ভালো মানুষ হওয়ার বিকল্প নেই। শুধু লেখাপড়া করলেই নিজেকে অনেক বড় জায়গায় দাঁড় করানো সম্ভব না। লেখাপড়া শিখে সমাজের কল্যাণে কাজ করতে হবে। একাডেমিক শিক্ষার পাশাপাশি সামাজিক শিক্ষাও গ্রহণ করতে হবে। দেশের স্বাধীনতার ইতিহাসকে জানতে হবে। স্বাধীনতার প্রকৃত ইতিহাস না জানলে দেশের প্রতি মায়া মমতা বাড়বে না। সুন্দর এই দেশের জন্য জীবন দিতে হয়েছে লাখ লাখ মানুষকে।
শিক্ষার্থীদের শুধু বই পুস্তকের মধ্যে আবদ্ধ থাকলে হবে না। দেশ ও দশের কথা চিন্তা করতে হবে। পরিশ্রম দিয়েই ভালো কিছু করতে হবে। বিশ্বের নানান জ্ঞানী গুণীদের সম্পর্কে জানতে হবে। সময়কে ব্যবহার করতে শিখতে লাগাতে হবে। নিজেকে বিকশিত করতে হবে। ছাত্রের যে দায়িত্ব তা মেনে চলতে হবে। শুধু স্বপ্ন দেখলেই হবে না তা বাস্তবায়ন করতে হবে। সেই সাথে আগামীতে ভালো কিছু করার প্রত্যয়ে শপথ বাক্য পাঠ করেন উক্ত অনুষ্ঠানের কয়েক শত শিক্ষার্থী। শপথ বাক্য পাঠ করান প্রধান আলোচক ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
আগামী দিনের নেতৃত্ব শীর্ষক সেমিনারে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন প্রধান আলোচক ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মোহনগঞ্জ ডিগ্রি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ নূরুল হুদা। উপস্থিত ছিলেন একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক অধ্যাপক আফজাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, দপ্তর সম্পাদক নুরুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষার্থী, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য, অভিভাবক এবং চেয়ারম্যানবৃন্দ।


প্রকাশিত: মে ৩০, ২০২২ | সময়: ৫:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ