সর্বশেষ সংবাদ :

রাজশাহী বিভাগের বিভিন্ন পত্রিকার সম্পাদকদের সঙ্গে পিআইবির সংলাপ

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার পত্রিকার সম্পাদকদের নিয়ে শিশু ও নারী উন্নয়ন বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজশাহী মহানগরীর একটি রেস্টুরেন্টে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হয়। একই সঙ্গে তিন দিনব্যাপি রাজশাহীতে অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণেও শুরু হয়েছে।
উক্ত সংলাপে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ মডারেটরের দায়িত্ব পালন করেন। শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের আওতায় এ সংলাপ অনুষ্ঠিত হয়। শুরুতে শিশু ও নারী উন্নয়ন বিষয় উপস্থাপন করেন পিআইবি’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান। শিশু ও নারী উন্নয়নে সচেনতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের গৃহীত কার্যক্রম সংক্রান্ত আলোচনা উপস্থাপন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং জাতীয় প্রকল্প পরিচালক আনছার আলী। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম। উক্ত সংলাপে রাজশাহী বিভাগের ৩৫ জন সম্পাদক উপস্থিত ছিলেন।
এদিকে, রাজশাহীতে অনুসন্ধানমূলক রিপোটিং প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। তিন দিনব্যাপি এই প্রশিক্ষণে রাজশাহী জেলার সাংবাদিকগণ এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন।
শনিবার রাজশাহী মহানগরীর একটি রেস্টুরেন্টে এ প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি ছিলেন পিআইবি’র পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আফরাজুর রহমান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং জাতীয় প্রকল্প পরিচালক আনছার আলী। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম। প্রশিক্ষণে দিনব্যাপি সেশন পরিচালনা করেন বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলি মাণিক।


প্রকাশিত: মে ২৯, ২০২২ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ