সর্বশেষ সংবাদ :

রাজশাহী বিএনপিকে সাংবাদিকদের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিএনপির সমাবেশে বিভিন্ন গণমাধ্যমের ছয়জন সাংবাদিককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে সংবাদকর্মীরা। শুক্রবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধনের আয়োজন করে রাজশাহীতে টিভি ক্যামেরায় কর্মরত সংবাদকর্মীরা।
মানববন্ধনে বক্তারা, পেশাগত দায়িত্ব পালনের সময় রাজশাহী মহানগর ও জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে ছয়জন সাংবাদিককে লাঞ্ছিত করার ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
ঘটনার বেশকিছু সময় পার হলেও বিএনপির পক্ষ থেকে কোনো পদক্ষেপ না নেয়ায় উদ্বেগ জানিয়ে বক্তারা বলেন, আগামী ৭২ ঘন্টর মধ্যে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা ও বিবৃতি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, অন্যথায় বিএনপির সকল অনুষ্ঠান বয়কট করার মতো কঠোর সিদ্ধান্ত নিতে সাংবাদিকরা বাধ্য হবেন বলেও হুশিয়ারি দেয়া হয়।
ইনডিপেনডেন্ট টেলিভিশনের ভিডিওগ্রাফার জাফর ইকবাল লিটনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান শিবলী নোমান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ষ্টাফ করেসপনডেন্ট মাইনুল হাসান জনি, নিউজ ২৪ টেলিভিশনের ষ্টাফ রির্পোটার কাজী শাহেদ, রাজশাহী ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনরে সভাপতি আসাদুজ্জামান আসাদ এবং রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও মাছরাঙ্গা টেলিভিশনের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেল।
যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন জাবিদ অপুর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সদস্য সচিব কবীর তুহিন, বিএনপি নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত চ্যানেল ২৪ এর ক্যামেরাম্যান আখতারুজ্জামান লেলিন ও নিউজ ২৪ এর ক্যামেরাম্যান সামিউল আলিম বাপ্পি, ফটো সাংবাদিক শহিদুল ইসলাম দুখু, চ্যানেল আইয়ে’র ক্যামেরাম্যান মোস্তাফিজুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান মিশু, বিটিভি’র ক্যামেরাম্যান শাহরিয়ার শেখ সুমন শেখ, আরটিভির রিপোর্টার তারেকুজ্জামান তারেক, এখন টেলিভিশনের ক্যামেরাম্যান রায়হানুল ইসলাম, যমুনা টেলিভিশনের ক্যামেরাম্যান রাসেল, ফটো সাংবাদিক শাহিন খান বৈশাখী টেলিভিশনের ক্যামেরাম্যান মিলন, মোহনা টেলিভিশনের ক্যামেরাম্যান জামান ও ডিবিসি’র ক্যামেরাম্যার মাহফুজসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।
প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেলে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্কে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে চ্যানেল ২৪-এর ক্যামেরাপার্সন আখতারুজ্জামান লেলিন, সময় টেলিভিশনের ক্যামেরাপার্সন আবদুস সালাম, দীপ্ত টেলিভিশনের রফিকুল ইসলাম, এসএ টিভির ক্যামেরাপার্সন আবু সাঈদ, জিটিভির ক্যামেরাপার্সন রবিউল ইসলাম খোকন এবং নিউজ২৪ এর ক্যামেরাপার্সন সামিউল আলিম বাপ্পীকে লাঞ্ছিত করেন বিএনপি নেতাকর্মীরা।


প্রকাশিত: মে ২৮, ২০২২ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ