রাবিতে সাব ন্যাশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের “সাবাস বাংলদেশ চত্বর” তরুন-যুবদের অংশগ্রহণে সাব ন্যাশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, রাজশাহী কলেজ, দারুস সালাম কামিল মাদ্রাসা,রাজশাহী মহানগর ও চাঁপাইনবাবগঞ্জের পিস ক্লাবগুলির ৫ শতাধিক তরুন-যুব এই সামিটে যোগদান করেন।
বেসরকারী উন্নয়ন সংস্থা রূপান্তর পিসকনসোর্টিয়াম ও বরেন্দ্র উন্নয়ন প্রচ্ষ্টোর যৌথ আয়োজনে এই সামিট অনুষ্ঠিত হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্যবৃন্দ, জাতিসংঘ ও উন্নয়ন সহযোগীদের প্রতিনিধিবৃন্দসহ তরুন-যুব নেতৃবৃন্দ।
শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় উদ্যোগী যুবদের এই সামিটে প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন তার বক্তব্যে যুব সমাজকে বিজ্ঞান মনস্ক হয়ে জ্ঞান ভিত্তিক সমাজ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার লক্ষ্যে ঐক্যবদ্ধ উদ্যোগ গ্রহনের আহবান জানান। সভাপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার যুবদের সহিংস জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড.এইচ.এম.শহীদুল ইসলাম,বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরী, পিস কনসোর্টিয়াম এর পরিচালক শাহাদত হোসেন বাচ্চু এবং উপস্থিত ছিলেন রূপান্তর এর নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ।
অনুষ্ঠানে জাতিসংঘ আবাসিক সমন্বয়কের অফিস,বাংলাদেশ এর উগ্রপন্থা প্রতিরোধ সমন্বয়কারী নাদিম ফরহাদ এর সঞ্চালনায় ডিজিটাল যুব নাগরিক বিষয়ে প্যানেল আলোচনা এবং যুবদের অভিজ্ঞতা বিনিময় ও স্বল্পদৈর্ঘ্য চলচিত্র“অমানিশা”প্রদর্শণী হয়। বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: মে ২৬, ২০২২ | সময়: ৩:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর