সর্বশেষ সংবাদ :

বাঘায় বালি উত্তোলনের অভিযোগে নৌ-পুলিশের হাতে শ্রমিকলীগ নেতা সহ তিনজন আটক

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় অবৈধ ভাবে বালি উত্তোলনের অভিযোগে শ্রমিকলীগ নেতা মাহাতাব আলী সহ তিনজনকে আটক করেছে বাংলাদেশ নৌ-পুলিশ। বুধবার বিকেলে উপজেলার আলাইপুর নদী থেকে একটি ট্রাক সহ তাদের আটক করা হয়। পরে রাত্রে একটি মামলা দিয়ে তাদের থানায় সোপর্দ করে পুলিশ।

 

বাঘা থানা সুত্রে জানা গেছে, জেলার চারঘাট নৌ-পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ ভাবে বালি উত্তোলনের অভিযোগে বুধবার দুপুরে বাঘা উপজেলার আলাইপুর নদীতে অভিযান পরিচালনা করেন। এ সময় তাঁরা বাঘা উপজেলার মিলিকবাঘা এলাকার শ্রমিকলীগ নেতা মাহাতাব আলী একই গ্রামের শাওন আলী ও টাঙ্গাল উপজেলার শাহালমকে আটক করেন।

 

একই সাথে তাঁরা বালি বোঝাইকৃত ঢাকা মেট্ট ট-২২-৫৪৭৬ নম্বর একটি ট্রাক জব্দ করেন। এরপর রাত আনুমানিক ১০ টার দিকে বালি মহল ও মাটি নিয়ন্ত্রন আইনে নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম বাদী হয়ে তাদের বিরুদ্ধে বাঘা থানায় একটি মামলা দায়ের করেন।

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান,নদী থেকে বালি উত্তোলনের জন্য জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রতিবছর ট্রেন্ডার (দরপত্র)আহবান করা হয়। সেখান থেকে ইজারা নিয়ে তবেই বালি উত্তোলন করা যাবে। কিন্তু আলাইপুর থেকে যারা বালি উত্তোলন করেছে তাদের কাছে বৈধ কোন কাগজ পত্র পাওয়া যাইনি। বিধায় নৌ পুলিশ তাদের আটক করে থানায় সোপদ করেছে।বৃহস্পতিবার সকালে অভিযুক্তদের আদালতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মে ১২, ২০২২ | সময়: ৫:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine