বিপথগামী সন্তানদের আগলে রাখেন মা:পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা : মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ আলহাজ শাহরিয়ার আলম বলেন, আমরা যখন কোন বিষয়ে হতাশ হয়ে যায়, তখন মায়ের আঁচলের নিচে শান্তি খুঁজে পায়। পৃথিবীর সকল মা’ তার বিপথগামী সন্তানদের আগলে রাখেন। রবিবার(8-মে)দুপুরে বাঘা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বিশ্ব মা’ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাঘা উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত এ সভায় শাহরিয়ার আলম আবেগ-আপ্লুত হয়ে অশ্রু সিক্ত কন্ঠে বলেন, মহান মুক্তিযুদ্ধে আমরা অনেক মা’কে হারিয়েছি। যারা মাদের নির্মম ভাবে হত্যা করেছেন, তারা কখনোয় জান্নাতবাসী হতে পারবেনা। আমার অনুরোধ কোন মা যেনো কোন সন্তান দ্বারা নির্যাতিত না হয় । তিনি বলেন, আমাদের সরকার হতদরিদ্র গর্ভবতী মাদের জন্য মাতৃত্বকালীন ভাতা এবং সরকারি চাকুরিজিবী মাদের জন্য ৬ মাসের ছুটি ঘোষনা করেছেন। যা পৃথিবীর অন্য দেশে নেই।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আজ বিশ্বব্যাপী মা’ দিবস পালিত হচ্ছে । ১৯১৪ সালে যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিক ভাবে মে মাসের দ্বিতীয় রোববারকে মা’দের জন্য উৎসর্গ করে এই দিবসটি পালন শুরু হয়। আমরা অনেক পথ পাড়ি দিয়ে এসেছি। সামনে আরো অনেক পথ বাঁকি রয়েছে। আমাদের সরকার নারীদের কর্মমুখি করতে নানা রকম প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন। এসব প্রশিক্ষনের মাধ্যমে নারীরা পূর্বের যে কোন সময়ের চেয়ে এখন সাবলম্বী । তিনি বলেন, আপনারা জেনে খুশি হবেন, অর্থনৈতিক দিক থেকে সারা বিশ্বে বাংলাদেশের নারীরা দশম স্থান অধিকার করেছে। তাঁর মতে, নারীদের ক্ষমতায়ায়নে বর্তমান সরকার যে অগ্রাধিকার দিয়েছেন তা প্রশংসনীয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাসরীন আক্তার, সমাজ সেবা অফিসার নাফিক শরিফ, পল্লী উন্নয়ন অফিসার ইমরান আলী ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

উপস্থিত ছিলেন, উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তাগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, ও মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে নানা বিষয়ে প্রশিক্ষনরত প্রায় শতাধিক নারী।


প্রকাশিত: মে ৮, ২০২২ | সময়: ৪:৩৭ অপরাহ্ণ | সানশাইন