সর্বশেষ সংবাদ :

গ্যালারিতে দর্শকের অপেক্ষায় তামিম

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ খারাপ খেললে যে মাঠে দুয়েকবার দর্শকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখাননি, তা নয়। তবে বেশিরভাগ সময়ই ম্যাচের অন্তিম সময় পর্যন্ত তারা সমর্থন দেন দলকে। বিষয়টা ভীষণ ভালো লাগে তামিম ইকবালের। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বললেন, গ্যালারি ভর্তি এমন দর্শকদের মাঝে খেলতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করেন তারা।
কোভিড-১৯ পরিস্থিতির উন্নতি হওয়ায় বাংলাদেশের মাটিতে সবশেষ আন্তর্জাতিক সিরিজে দর্শক ছিল। তবে মাঝে করোনাভাইরাসের ওমিক্রন ধরনের সংক্রমন বেড়ে যাওয়ায় আফগানিস্তানের বিপক্ষে আসছে সিরিজে ফাঁকা গ্যালারিতে হওয়ার শঙ্কা জেগেছিল। তবে পরিস্থিতি উন্নতি হওয়ায় উঠে গেছে বিধি-নিষেধ। তাই প্রিয় সমর্থকদের মাঝেই মাঠে নামতে যাচ্ছেন তামিমরা।
আঙুলের চোটে পাকিস্তানের বিপক্ষে দেশের মাঠে সবশেষ ওই টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের কোনোটিতেই খেলেননি তামিম। পরে যেতে পারেননি নিউ জিল্যান্ডেও। গত জুলাইয়ের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা বাঁহাতি এই ওপেনার চোট থেকে পুরোপুরি সেরে উঠে আলো ছড়িয়েছেন বিপিএলে। এবার নিজের শহর চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে ফিরছেন জাতীয় দলের জার্সিতে।
মিনিস্টার ঢাকার হয়ে কদিন আগে বিপিএলে চট্টগ্রামে খেলে গেছেন তামিম। সে সময় গ্যালারিতে ছিল না দর্শক। আফগানদের বিপক্ষে মাঠে নামার আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে তামিম জানালেন, এবার সমর্থকদের গ্যালারিতে পেলে খুব ভালো লাগবে তার। “আমার হৃদয়ে চট্টগ্রামের জন্য বিশেষ একটা জায়গা আছে। আমি জানি না, দর্শক অ্যালাউড কি অ্যালাউড না। যদি দর্শক অ্যালাউড থাকে তাহলে তো খুব ভালো। কারণ তাহলে, অনেক দিন পর দেশের মাটিতে দর্শকদের সামনে আমরা খেলব।”
“আমি সব সময় বিশ্বাস করি, দর্শকরা আমাদের ‘টুয়েলভথ ম্যান’ হয়ে উঠতে পারেন। আমরা খুব সৌভাগ্যবান এই দিক থেকে যে, এই দর্শকদের মাঝেই আমরা খেলি। কারণ, আমরা ভালো করি বা খারাপ করি, তারা মাঠে থাকলে সমর্থনের জন্য সর্বোচ্চটুকু করে যান।” জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বুধবার সকাল ১১টায় শুরু হবে প্রথম ওয়ানডে। মঙ্গলবার সকালে বন্দরনগরীর বিটাক মোড়ে শুরু হয়েছে টিকেট বিক্রি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৮:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ