সর্বশেষ সংবাদ :

নওগাঁয় পুলিশী অভিযানে থাকবে বডিওর্ন ক্যামেরা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা পুলিশে প্রথমবারের মতো যুক্ত হলো আধুনিক টেকনিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা। আধুনিক সরঞ্জাম ব্যবহারে নওগাঁ জেলা পুলিশের দক্ষতা ও পেশাদারিত্ব আরও এক ধাপ বাড়বে বলে মনে করছেন জেলা পুলিশের কর্মকর্তারা। বডি ওর্ন ক্যামেরা থাকায় অপরাধীদের দ্রুত চিহ্নিত করা যাবে।
শনিবার দুপুরে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া, বিপিএম পুলিশ সদস্যদের শরীরে অত্যাধুনিক এই ক্যামেরাটি সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন।
এসময় পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, পুলিশের মহাপরির্দশক (আইজিপি) ড. বেনজীর আহমেদ মহোদয় নওগাঁ জেলা পুলিশকে প্রাথমিক পর্যায়ে ৩৫টি টেকনিক্যাল বেল্ট ও ৩৫ টি বডিওর্ন ক্যামেরা দিয়েছেন। চৌকস পুলিশ সদস্যদের এই ট্যাকটিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা দেওয়া হয়েছে।
পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। যার কারণে পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়। এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না।
এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। বডিওর্ন ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। পুলিশের কার্যক্রম এতে রেকর্ড থাকবে। পরবর্তীতে পর্যায়ক্রমে ক্যামেরার সংখ্যা আরো বাড়ানো হবে।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুরাইয়া খাতুন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নজরুল ইসলাম জুয়েল, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শামসুদ্দিন, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর রেজাউল করিমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২ | সময়: ৮:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ