রাবিতে স্বজন এর সভাপতি ইউনুস সম্পাদক বকুল

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিষ্ঠিত স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন “স্বজন” এর (২০২২) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী ইউনুস আলি শেখকে সভাপতি এবং ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী বকুল হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।
১৫ ফেব্রুয়ারি ২০২২ মঙ্গলবার বিকেলে স্বজন অফিসে অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, “স্বজন রাজশাহী বিশ্ববিদ্যালয় এর একটি স্বেচ্ছাসেবী সংগঠন, এই সংগঠনকে গতিশীল করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় পাশে থাকবে” এবং বক্তব্য শেষে ২১ সদস্যের কমিটি ঘোষণা করেন।
কমিটির অন্য সদস্য হলেন, সহ-সভাপতি-১ নাহিদ হাসান শুভ, সহ-সভাপতি-২ মোঃ নুরনবী ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক-১ আবুল কালাম আজাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক-২ নুরুন্নাহার দোলন, সাংগঠনিক সম্পাদক পারভেজ হোসেন রুহিন, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, অর্থ-সম্পাদক মইনুল হক, যুগ্ম-অর্থসম্পাদক জান্নাতুন নাঈম জোতি, দপ্তর সম্পাদক সাইফুদ্দিন, যুগ্ম-দপ্তর সম্পাদক সাঈদা আক্তার সিমা, যুগ্ম-দপ্তর সম্পাদক অলি উল্লাহ, প্রচার সম্পাদক তানিয়া খাতুন, যুগ্ম-প্রচার সম্পাদক রেজাউল করিম, শিক্ষা ও গবেষণা সম্পাদক সিদ্দিকা আক্তার, যুগ্ম-শিক্ষা ও গবেষণা সম্পাদক আবু মুসা, ছাত্রকল্যান সম্পাদক কানাই লাল সাহা, যুগ্ম-ছাত্রকল্যান সম্পাদক সাবিহা সুলতানা নিতি, রোগী কল্যান সম্পাদক রাশিদা আক্তার, যুগ্ম-রোগীকল্যান সম্পাদক সাথী আক্তার।
স্বজন’র কেন্দ্রীয় কার্যকরী পরিষদের বিদায়ী কমিটির সভাপতি রবিউল ইসলাম সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরর এর সঞ্চলানায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. সুলতান উল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. আসাবুল হক ছাত্র-উপদেষ্টা এম. তারেক নূর, প্রশাসক, জনসংযোগ দপ্তর প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডে, এবং প্রধান আলোচক হিসেবে ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন তিনি বলেন, “বর্তমান করোনা কালীন পরিস্থিতিতে যেখানে মানুষের জীবন হুমকির সম্মুখীন সেখানে স্বজন কাজ করে গেছেন মানুষের সেবায়।” নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন তারা যেন ভবিষ্যতে আরোও ভালোভাবে কাজ করেন। প্রসঙ্গত, স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘স্বজন’ কেন্দ্রীয় কার্যকারী পরিষদ ২০০২ সালের ১২ই অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর