সর্বশেষ সংবাদ :

পাকিস্তানে যাবেন না ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার আসছে সব সিরিজে খুব করে খেলতে চেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু তার সেই চাওয়া পূরণ হচ্ছে না। বহুল প্রতীক্ষিত পাকিস্তান সফরেই যেতে পারছেন না এই অলরাউন্ডার। তাকে পাওয়া যাবে না আইপিএলের প্রথম দিকেও।
আগামী ২৭ মার্চ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন ম্যাক্সওয়েল। তখন পাকিস্তান সফরে থাকবে অস্ট্রেলিয়া দল। বিয়ের সঙ্গে সিরিজের সূচি সাংঘর্ষিক হয়ে যাওয়ায় পাকিস্তানে যাওয়া হচ্ছে না ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারের। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে খেলছেন ম্যাক্সওয়েল। সফরকারীদের টানা তিন ম্যাচে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ঘরে তুলেছে স্বাগতিকরা। মঙ্গলবার তৃতীয় ম্যাচ জয়ের পর সিরিজের সম্প্রচারক চ্যানেল ফক্স স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় বিষয়টি জানান ম্যাক্সওয়েল।
“মূলত যখন ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলাপ করে সময় ঠিক করেছিলাম তখন দুই সপ্তাহের একটি গ্যাপ ছিল, ওই সময় (বিয়েটা) সারতে পারতাম। যখন সবকিছু ঠিক করলাম, আমি খুশি ছিলাম যে আমাকে কোনো সিরিজ মিস করতে হবে না। গত বছরের মাঝামাঝি সিএ-এর সঙ্গে যখন চুক্তির আলাপ করতে গেলাম তখন তারা বলল পাকিস্তান সিরিজ হতে যাচ্ছে। তখন এটাও বুঝতে পারলাম, বোর্ডের সঙ্গে আমার সবশেষ আলাপের পরই এই পরিবর্তন এসেছে।”
দুই যুগ পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। দেশটিতে সবশেষ তারা খেলেছিল ১৯৯৮ সালে। আগামী ৫ মার্চ প্রথম টেস্ট দিয়ে শুরু দুই দলের লড়াই। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের বাকি দুই ম্যাচ শুরু ১২ ও ২১ মার্চ। এরপর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ম্যাচগুলো মাঠে গড়াবে ২৯, ৩১ মার্চ ও ২ এপ্রিল। সিরিজের একমাত্র টি-টোয়েন্টি হবে ৫ এপ্রিল।
এবারের আইপিএল শুরুর সময় এখনও চূড়ান্ত হয়নি। তবে সম্ভাব্য সময় মার্চ-এপ্রিল। ওই সময় পাকিস্তান সিরিজ থাকার কারণে ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জশ হেইজলউডের মতো অস্ট্রেলিয়ার নিয়মিত ক্রিকেটারদেরও আইপিএলের শুরুর দিকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। ম্যাক্সওয়েল খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের হয়ে। মেগা নিলামের আগে তাকে ধরে রেখে ফ্র্যাঞ্চাইজিটি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর