সর্বশেষ সংবাদ :

বাগাতিপাড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতাঃপশু-প্রাণী পালনে সফলতায় বেকারত্ব দূরকিরণের লক্ষ্যে জেলার বাগাতিপাড়ায় দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে পেড়াবাড়িয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়োজনে, প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প(এডিডিপি)’র সহযোগিতায় অনুষ্ঠিত প্রধান অতিথি থেকে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশে মাংস,দুধ, ডিম এর ঘারতি নেই। তিনি আরো বলেন, এই করোনা মহামারিতে অনেক খামারীরা অস্বচ্ছল হয়ে পরেছে। এই অস্বচ্ছল থেকে কাটিয়ে তুলতে সরকার এদেরকে প্রণোদনার আওতায় এনে প্রণোদনা দিচ্ছে।

অনুষ্ঠানে সহকারী কমিশনার(ভূমি) নিশাত আনজুম অনন্যা’র সভাপতিত্বে ও উপজেলা প্রাণীসম্পদ অধীদপ্তরের স¤প্রসারণ কর্মকর্তা ডাঃ হুমায়ুন সজিব’র পরিচালনায় আরও বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায় ও আ’লীগ নেতা নুরুল ইসলাম ঠান্ডু,উপজেলা কৃষি কর্মকর্তা মমরেজ আলী,প্রানী সম্পদ কর্মকর্তা চন্দন কুমার সরকার,উপজেলা মৎস্য কর্মকর্তা বাবুল আক্তার ও বাগাতিপাড়া মডার্ন প্রেসক্লাব’র সেক্রেটারী রিয়াজুল ইসলাম রিয়াজ।দিনব্যাপী প্রদর্শনীতে মোট ৩৭টি স্টল অংশগ্রহণ করে। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন প্রকার কবুতর, ষাড় গরু, গাভি গরু, মহিষ, ছাগল, হাঁস-মুরগি প্রদর্শন করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২ | সময়: ৫:২০ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর