সর্বশেষ সংবাদ :

সেনেগালের ইতিহাস সেরা র‌্যাঙ্কিং, আর্জেন্টিনার উন্নতি

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো আফ্রিকান নেশন্স কাপ জিতে ফিফা র‌্যাঙ্কিংয়ে নিজেদের ইতিহাস সেরা অবস্থানে জায়গা করে নিয়েছে সেনেগাল। উন্নতি হয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনারও। বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার ওয়েবসাইটে বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে এই বছরের প্রথম র‌্যাঙ্কিং। দুই ধাপ এগিয়ে ১৮তম স্থানে আছে সেনেগাল। তাদের আগের সেরা অবস্থান ছিল ২০তম।
এক ধাপ এগিয়ে চার নম্বরে উঠেছে আর্জেন্টিনা। সবশেষ আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইয়ে দুই ম্যাচে তারা হারায় চিলি ও কলম্বিয়াকে। এক ধাপ পিছিয়ে পাঁচে নেমে গেছে ইংল্যান্ড। শীর্ষ দশে পরিবর্তন কেবল এই দুটিই। যথারীতি শীর্ষে আছে বেলজিয়াম। পরের দুটি স্থানে ব্রাজিল ও ফ্রান্স।
ক্যামেরুনের ওলেম্বে স্টেডিয়ামে গত রোববারের ফাইনালে মিশরকে টাইব্রেকারে হারিয়ে আফ্রিকান নেশন্স কাপ জেতে সেনেগাল। র‌্যাঙ্কিংয়ে আফ্রিকান দেশগুলোর মধ্যে সেরা অবস্থানে আছে তারা। আফ্রিকার মহাদেশ সেরা প্রতিযোগিতাটির রানার্সআপ মিশর ১১ ধাপ এগিয়ে ৩৪তম স্থানে আছে। তৃতীয় হওয়া ক্যামেরুন এগিয়েছে ১২ ধাপ, ৩৮তম। আগের মতো ১৮৬তম স্থানে আছে বাংলাদেশ। আগামী ৩১ মার্চ পরবর্তী র‌্যাঙ্কিং প্রকাশ করবে ফিফা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ | সময়: ৪:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর