সর্বশেষ সংবাদ :

চার মাসের মধ্যে ড্রাইভিং লাইসেন্স দেয়ার নির্দেশ

সানশাইন ডেস্ক: যানবাহনের অপেক্ষমাণ চালকদের আগামী চার মাসের মধ্যে লাইসেন্স দেয়ার কাজ শেষ করতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার বিআরটিএর প্রধান কার্যালয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।
লাইসেন্স পেতে ২০১৯ সালের মাঝামাঝি থেকে ২০২১ সালের জুন পর্যন্ত আবেদনকারীদের বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে। ২০১৯ সালের আবেদনকারীরাই এখনও লাইসেন্স পাননি। তাই যারা ২০২১ সালে আবেদন করেছেন, তাদের সিরিয়াল আসতে কত সময় লাগবে, তা প্রশ্নসাপেক্ষ। এমন বাস্তবতায় এ নির্দেশ দিয়েছেন মন্ত্রী।
বিআরটিএতে কর্মরত কোনো কর্মকর্তার জরুরি বদলির প্রয়োজন হলে তা নিয়মের মধ্যে করার নির্দেশ দিয়েছেন সড়কমন্ত্রী। তিনি বলেন, ‘এ নিয়ে কোনো রাজনৈতিক তদবির কোনোভাবেই গ্রহণযোগ্য হবে না।’
সড়কে শৃঙ্খলা না এলে যতই উন্নয়ন হোক, তাতে কোনো লাভ হবে না। তাই যে কোনো মূল্যে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। একই সাথে বিআরটিএ থেকে যে কোনো মূল্যে দালালচক্রের দৌরাত্ম্য দূর করার নির্দেশ দেন মন্ত্রী। ওই সময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ