সর্বশেষ সংবাদ :

নওগাঁয় স্থগিত হওয়া পাঁচটি কেন্দ্রের ভোট গ্রহণ সম্পন্ন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় ৫ম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গোলযোগ ও সহিংসতায় স্থগিত হওয়া ৪ ইউপির ৫টি কেন্দ্রের ভোটগ্রহন উৎকণ্ঠার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়। চলে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত। শীতকে উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসেন। তবে পুরুষদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি। এই চার ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
স্থগিত হওয়া ৫টি কেন্দ্রের মোট ভোটার ১০ হাজার ১৬০ জন। সবগুলো কেন্দ্রেই ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
স্থগিত হওয়া ভোট কেন্দ্রেগুলো হল, পত্নীতলা ইউনিয়নের মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘোষনগর ইউনিয়নের কমলাবাড়ি ও ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আকবর ইউনিয়নের মান্দাইন উচ্চ বিদ্যালয় ও কৃষ্ণপুর ইউনিয়নের পানিওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
এদিকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পূর্ণ করতে ভোটকেন্দ্রে ও কেন্দ্রের বাইরে পুলিশ, আনসার সদস্য মোতায়েন করা হয়েছিল। এছাড়াও প্রতি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই কেন্দ্র মিলে একজন অ্যাডিশনাল এসপি, স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিমের টহল জোরদার করা হয়।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দিন ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা না করে উপজেলার ঘোষনগর ইউনিয়নের দুটি কেন্দ্রের (কমলাবাড়ী ও ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়) ভোটের ব্যালট ও মালামাল নিয়ে ফেরার সময় পুলিশের গাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনার পর কেন্দ্র দুটির ফল স্থগিত করা হয়।
এ ছাড়া নির্বাচনের দিন ভোট গণনার সময় গোলযোগের কারণে উপজেলার পত্নীতলা ইউনিয়নের মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আকবর ইউনিয়নের মান্দাইন উচ্চবিদ্যালয় ও কৃষ্ণপুর ইউনিয়নের পানিওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফল স্থগিত করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ