বিপিএলে বল টেম্পারিং করে ধরা পড়লেন বোপারা

স্পোর্টস ডেস্ক: সিলেট সানরাইজার্সের নেতৃত্বে প্রথম ম্যাচেই বিতর্কের জন্ম দিলেন রবি বোপারা। বিপিএলের ম্যাচে বল টেম্পারিং করে আম্পায়ারদের নজরে পড়লেন ইংলিশ অলরাউন্ডার। বিকৃত হয়ে যাওয়া বল বদল করলেন আম্পায়াররা। সঙ্গে শাস্তি হিসেবে পেনাল্টি দেওয়া হলো ৫ রান।
সিলেটে সোমবার খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচের টসের সময় থেকেই আলোচিত চরিত্র বোপারা। এই ম্যাচের ঠিক আগে পরিবর্তন আসে সিলেটের নেতৃত্বে। আগের ৬ ম্যাচে নেতৃত্ব দেওয়া মোসাদ্দেক হোসেনের জায়গায় অধিনায়ক হন বোপারা। আগের ম্যাচে যিনি দলেই ছিলেন না। একাদশ থেকে বাদ পড়েছিলেন ৪ ম্যাচের বাজে পারফরম্যান্সে।
নেতৃত্ব পাওয়ার ম্যাচের নবম ওভারেই বোপারার ওই কাণ্ড। টিভি পর্দায় স্পষ্ট ধরা পড়ে, নখ দিয়ে বল খুঁটছেন বোলার বোপারা। আম্পায়ারদেরও চোখ এড়ায়নি তা। ওভারের তৃতীয় ডেলিভারির পর বল পরখ করে দেখেন তারা। আকৃতি পরিবর্তন হওয়ায় তাৎক্ষনিক বদলে ফেলা হয় বল। পাশাপাশি ৫ রান যোগ করা হয় প্রতিপক্ষের স্কোরে। বিপিএলের সব আসর মিলিয়ে বল টেম্পারিংয়ের কারণে শাস্তি হওয়ার ঘটনা এটিই প্রথম।
বদলে নেওয়া বল দিয়ে পরে ওই ওভারে ও পরে আরও বোলিং করে যান বোপারা। বিপিএলে অনেক পুরনো মুখ বোপারা। ২০১৩ আসর থেকে এই টুর্নামেন্টে খেলছেন তিনি। এটি তার ৬৬তম ম্যাচ, বিপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে যা সর্বোচ্চ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর