সর্বশেষ সংবাদ :

করোনা ঝুঁকির মধ্যে ওয়ার্ল্ডভিশন পবা এপি’র পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার: ওমিক্রম ঝুকিতে বাংলাদেশ। ওমিক্রন ভাইরাস সংক্রমনে রাজশাহীও রেডজোনে। ২৩ জানুয়ারী ৩৬৭ জনের করোনা পরীক্ষায় ২২২ জন শনাক্ত হয়েছে। যা ৬০ শতাংশ অতিক্রম করেছে। এরইমধ্যে স্বাস্থ্যবিধি না মেনে এবং স্বাস্থ্যবিভাগের প্রজ্ঞাপন উপেক্ষা করে ওয়ার্ল্ডভিশন পবা এপি’র উদ্যোগে চলছে নানা কর্মসূচি। এতে এলাকাবাসীর মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে।
রোববার (২৩ জানুয়ারী) সকালে পবা এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ডভিশন বাংলাদেশের আওতায় নওহাটা পৌর এলাকার বারইপাড়া লার্নিং রুটস সেন্টার প্রাঙ্গণে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। জানা গেছে এই উৎসবে প্রায় ৩ শো’ শিশুসহ নারী পুরুষ উপস্থিত ছিলেন। কিন্তু করোনা সংক্রম যেখানে গুণিতক হারে বাড়ছে- সেখানে এই উৎসবে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না। এমনকি ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ রাজশাহী সিনিয়র ম্যানেজার সেবাষ্টিন পিউরীফিকেশনের মুখেও মাস্ক ছিল না। যদিও মুল অনুষ্ঠান ছিল ‘শিকড় শিখন কেন্দ্র পরিচালনা কমিটির সাথে ওয়ার্ল্ডভিশন বাংলাদেশের সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান।
নাম প্রকাশে অনিচ্ছুক অনুষ্ঠানে এক আমন্ত্রিত অতিথি বলেন, কোন অনুষ্ঠানে জনপ্রতিনিধি উপস্থিত হলে সেখানে জনগণ ভীড় করবে এটাই স্বাভাবিক। করোনা ও স্বাস্থ্যবিধির বিষয়টি আয়োজকদের ভাবা উচিৎ ছিল। এছাড়াও একই অনুষ্ঠানে পিঠা উৎসব থাকায় সেখানে উপচেপড়াভীড় লক্ষ্য করা গেছে। অনুষ্ঠানে যাওয়ার পরতো কাউকে তাড়িয়ে দেয়া যায় না। তবে সব মিলিয়ে এ সময়ে এই অনুষ্ঠানটি করা আয়োজকদের উচিৎ হয়নি বলে তিনি জানান।
জানা গেছে, ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ রাজশাহী সিনিয়র ম্যানেজার সেবাষ্টিন পিউরীফিকেশন। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি ছাড়াও ওয়ার্ল্ডভিশনের পবা এরিয়া প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার পলাশ হিউবাট বিশ্বাসসহ আটটি লার্নিং রুট্স সেন্টারের সভাপতিমন্ডলী, স্থানীয় নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এব্যাপারে ওয়ার্ল্ডভিশন পবা এপি’র প্রোগ্রাম অফিসার গ্রেস রোজী হালদার বলেন, পিঠা উৎসব হয়েছে। তবে তিনি ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তিনি বলেন, ২৩ জানুয়ারী পর্যন্ত অফিসের প্রত্যক কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন এবং স্বাভাবিক কাজকর্ম সম্পন্ন হয়েছে। আজকে (২৪ জানুয়ারী) বুষ্টার ডোজ টিকা নেয়ার জন্য কর্মক্ষেত্রে যাননি। তবে একটি সূত্র বলছে আজকে (২৪ জানুয়ারী) তেও সকল কর্মকর্তা-কর্মচারি অফিসে উপস্থিত ছিলেন। ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ রাজশাহী সিনিয়র ম্যানেজার সেবাষ্টিন পিউরীফিকেশন বলেন, অনুষ্ঠানটি ছোটই ছিল। কিন্তু স্থানীয় জনগণ বেশী উপস্থিত হয়েছিলেন। তবে মোট উপস্থিতি ১২০ জনের ওপরে হবে না।


প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২ | সময়: ৬:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর