সর্বশেষ সংবাদ :

প্রাথমিক পাস করে স্কুল-কলেজের সভাপতি!

স্টাফ রিপোর্টার: প্রাথমিক স্কুল পাস এক ব্যক্তি স্কুল অ্যান্ড কলেজের সভাপতি হয়েছেন। কিন্তু বিষয়টি মেনে নিতে পারছেন না শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে তারা শেষ পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।
বুধবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহীর পুঠিয়ায় এ কর্মসূচি পালন হয়েছে। উপজেলার বানেশ্বরে থাকা শহীদ নাদের আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা এ কর্মসূচি পালন করেন। বানেশ্বর এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচি শেষে তারা প্রতিষ্ঠানের সামনে প্রতিবাদ সভাও করেছেন। এতে তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটিতে তারা পঞ্চম শ্রেণি পাস সভাপতি চান না।
তাদের অভিযোগ চলতি বছরের ১২ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠানটির সভাপতি জমসেদ আলীর দায়িত্বের মেয়াদ শেষ হয়। শিক্ষাগত যোগ্যতায় তিনি ছিলেন- এইচএসসি পাস। জমসেদের মেয়াদ শেষ হওয়ায় সেই শিক্ষা প্রতিষ্ঠানে সভাপতি হন মাহাবুল আলম বাবু নামের এক ব্যক্তি। আর এ নিয়েই দেখা দেয় বিপত্তি।
রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক মেরাজুল ইসলাম জানান, আগের মেয়াদের সভাপতি যা হোক একরকম ছিলেন। কিন্তু বর্তমানে ওই শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিতে যাকে সভাপতি করা হয়েছে তিনি পঞ্চম শ্রেণি পাস। যিনি প্রাথমিক স্কুল থেকে মাধ্যমিকেই যাননি তিনি কিভাবে এমন প্রতিষ্ঠানের সভাপতি হন। এজন্য নতুন সভাপতিকে ঘিরে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাকরা সংক্ষুব্ধ হয়ে উঠেছেন।
এদিকে, পরিচালনা কমিটির নতুন সভাপতি প্রশ্নে পুঠিয়ার বানেশ্বর শহীদ নাদের আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রুহুল আমিন নান্নু বলেন, মাহাবুল আলম বাবু স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা বোর্ডের নির্বাচিত সভাপতি। তার কিছুই করার নেই।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ