রাবিকে ৩০টি কম্পিউটার উপহার দিল ভারত

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের ব্যবহারের জন্য ৩০টি কম্পিউটার ও ৫টি প্রিন্টার উপহার দিয়েছে ভারতীয় জনগণ। আজ মঙ্গলবার বিকেলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের পক্ষে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি কম্পিউটার সামগ্রী উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলামের নিকট হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডের সঞ্চালনায় অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাইকমিশনারসহ উপ-উপাচার্যদ্বয় বলেন, ভারত বাংলাদেশের অন্যতম সুভার্থী দেশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। আমরা ইতিহাস ও সংস্কৃতির দ্বারা এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। বন্ধুপ্রতীম এই দুই দেশের জনগণের নৈকট্যের স্বাক্ষর এই কম্পিউটার উপহার প্রদান। রাবি ছাত্রীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এগিয়ে যাবে বলে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন। আগামীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতি ভারত সরকারের অনুরূপ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তাঁরা আশাবাদ ব্যক্ত করেন। বাংলাদেশের অব্যাহত উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশের সাথে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা এবং অবকাঠামোগত উন্নয়নে ভারত সরকারের অংশীদারিত্ব আরো বাড়ানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন জনাব ভাটি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ছাত্রী হলগুলোর প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টরসহ সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

সানশাইন/১৮ জানুয়ারি/এলএইচ


প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ | সময়: ১১:২৪ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর